• প্রশাসন

রাণীনগরের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শনে জেলা প্রশাসক

  • প্রশাসন
  • ০২ অক্টোবর, ২০২৪ ২০:৪৯:০৮

ছবিঃ সিএনআই

নওগাঁ প্রতিনিধি: গত কয়েক দিনের লাগাতার ভারী বর্ষন আর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে নওগাঁর প্রধান নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বর্তমানে নদীগুলোর বিভিন্ন পয়েন্টে পানি বিপদসীমা ছুই ছুই। এমতাবস্থায় দীর্ঘদিন যাবত টিকসই মেরামত না করার কারণে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ছোট যমুনা নদীর নওগাঁর রাণীনগরের কৃষ্ণপুর-নান্দাইবাড়ি বেড়িবাঁধটি। বর্তমানে নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধের অবস্থা খুবই নাজুক হয়ে পড়েছে।

বেড়িবাঁধের এমন ঝুঁকিপূর্ণ হওয়ার খবর পেয়ে বুধবার সকালে বেড়িবাঁধের সেই ঝুঁকিপূর্ণ অংশ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন, সহকারি কমিশনার (ভ’মি) শেখ নওশাদ হাসান, পানি উন্নয়ন বোর্ডের উপ- বিভাগীয় প্রকৌশলী প্রবীর কুমার পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বেড়িবাঁধের অত্যন্ত ঝুঁকিপূর্ণ অংশটি তাৎক্ষণিক মেরামতের কাজ পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের কাজের প্রতি সন্তোষ প্রকাশ করেন। এছাড়া যেহেতু এখনো নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে তাই আপাতত বাঁধটিকে ভেঙ্গে যাওয়ার হাত থেকে রক্ষা করতে যা যা ব্যবস্থা গ্রহণ করা দরকার সেগুলো দ্রুত বাস্তবায়ন করতে পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন। এরপর পানি কমে গেলে বাঁধটিকে টিকসই ও দীর্ঘস্থায়ী ভাবে মেরামতের পরিকল্পনা গ্রহণ করার কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল। 

মন্তব্য ( ০)





  • company_logo