• সমগ্র বাংলা

দুই মাথা, চার চোখ নিয়ে জন্ম নিলো গরুর বাছুর!

  • সমগ্র বাংলা
  • ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ২০:২৩:৪৯

ফাইল ছবি

কুমিল্লা প্রতিনিধিঃ সদ্য জন্ম নেওয়া বাছুর‌টির মাথা দুটি, মুখও দুটি, আর চোখ চার‌টি। জন্মের পর দুই মুখ দি‌য়েই মা গাভির দুধ পান করেছে বাছুরটি। এমন আকৃতির বাছুর‌টি দেখ‌তে আশপাশের মানুষ ভিড় করছেন গরুর মালিকের বাড়িতে।

গতকাল শুক্রবার (২৭ সেপ্টম্বর) রাত সাড়ে ৮টায় গরুর বাছুর জন্ম গ্রহণ করে। কুমিল্লা জেলার বরুড়া উপজেলার আড্ডা ইউনিয়নের আড্ডা গ্রামের পশ্চিম আড্ডা সরদার বাড়িতে এই ঘটনাটি ঘটে।  

গরুর মা‌লিক নান্টু মিয়া।  তিনি বলেন, অন্যান্য গরুর মত স্বাভাবিকভাবেই জন্মগ্রহণ করেছে এই গরুর বাচ্চা। জন্মের পর এক গরুর দুই মাথা দেখে হঠাৎ ভয় পেয়ে চিন্তিত হয়ে পড়ি। পরবর্তীতে বিষয়টি স্বাভাবিক মনে করে চিন্তা মুক্ত হই। জন্মের ১৫ মিনিট মাথায় গরুর বাচুর টি মারা যায়। এক গরুর দুই মাথা দেখতে আশেপাশের মানুষ ভিড় জমায়।  ২ ঘণ্টার মধ্যে মৃত গরুর বাছুরকে বাড়ির পাশেই মাটি গর্ত করে মাটি চাপা দিয়ে ফেলি। 

স্থানীয় বাসিন্দারা বল‌ছেন, এটি বিরল ঘটনা। এ ধর‌নের ঘটনা আগে কখনো দেখেননি তাঁরা। আসল মাথা কোনটি, কোন মুখ দি‌য়ে ঘাস খা‌বে বাছুর‌টি এই নিয়ে চল‌ছে নানা জল্পনাকল্পনা।

এ বিষয়ে জান‌তে চাইলে  উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাসরিন সুলতানা তনু ব‌লেন, এটা একটা জন্মগত সমস্যা; যা কনজেনিটাল অ্যাবনরমালিস এবং টেরাটোজেনিক ইফেক্টের কারণে হয়ে থাকে।  বরুড়াতে আমার জানামতে এমন ঘটনা আগে ঘটে নাই।

মন্তব্য ( ০)





  • company_logo