• শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম

  • শিক্ষা
  • ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:২৪:৩৭

ছবিঃ সিএনআই

জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলরের অনুমোদনক্রমে এ নিয়োগ প্রদান করা হয়। শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা হতে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

নিয়োগের শর্তে বলা হয়, ভাইস-চ্যান্সেলর হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ বছর। উপর্যুক্ত পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক। ড. জাহাঙ্গীর আলম থাইল্যান্ডের স্কুল অফ এনভায়রনমেন্ট, রিসোর্স এন্ড ডেভেলপমেন্ট, এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (এআইটি) থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর গবেষণা ও শিক্ষা ক্ষেত্রে অন্তর্ভুক্ত রয়েছে সামাজিক কাঠামো, সামাজিক সমস্যা, নগর পরিবেশ এবং নগর ভূমি ব্যবস্থাপনা। আন্তর্জাতিক জার্নালে ২২টিরও বেশি পিয়ার-রিভিউড গবেষণা প্রকাশ করেছেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo