• শিক্ষা

বাকৃবিতে শহীদদের স্মরণে স্বাধীনতা ২.০ ফুটবল টুর্নামেন্ট

  • শিক্ষা
  • ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৩৭:০৬

ছবিঃ সিএনআই

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শহীদ শামসুল হক হলে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের স্মরণে "স্বাধীনতা ২.০ ফুটবল টুর্নামেন্ট" আয়োজন করা হয়েছে। ওই টুর্নামেন্টের পুরস্কারের সকল অর্থ বন্যার্তদের পুনর্বাসনে ব্যয় করা হবে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে শামসুল হক হলের মাঠে ওই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এসময় শহীদ শামসুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল আলীম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ডেস্কের পরিচালক অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম। 

টুর্নামেন্টে মোট ছয়টি দল এবং ৮৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। প্রতিটি দলের নামকরণ করা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া ময়মনসিংহ অঞ্চলের শহীদদের নামে। দলগুলো হলো- ১. শহীদ রিদওয়ান একাদশ, ২. শহীদ শাহরিয়ার একাদশ, ৩. শহীদ বিপ্লব একাদশ, ৪. শহীদ মাহবুব একাদশ, ৫. শহীদ জোবায়ের একাদশ ও ৬. শহীদ সাইফুল একাদশ৷ উদ্বোধনী ম্যাচে শহীদ শাহারিয়ার একাদশ বনাম শহীদ জোবায়ের একাদশের খেলা অনুষ্ঠিত হয়েছে এবং শহীদ শাহারিয়ার একাদশ ৩-০ গোলে জয়ী হয়। 

শহীদ রিদওয়ান একাদশের টিম ম্যানেজার মাহফুজুর রহমান বলেন, খেলাধূলার মাধ্যমে আমরা শিক্ষার্থীরা শারীরিক ও মানসিকভাবে সতেজ থাকতে পারবো এবং একে অপরের মধ্যে সম্প্রীতি বাড়বে। আমাদের টুর্নামেন্টের চ্যাম্পিয়নশিপের পুরস্কারের অর্থ দিয়ে বন্যার্তদের পাশে দাড়ানোর চেষ্টা করবো। শহীদ সাইফুল একাদশের টিম ম্যানেজার জোবায়ের হোসেন বলেন, জুলাই বিপ্লবের শহীদদের স্মরণে আজকের এই টুর্নামেন্টটির আয়োজন করেছি। বাকৃবির প্রতিটি হলে মাদকমুক্ত রাখতে, শিক্ষার্থীদের মেধা ও মননকে বিকশিত রাখতে খেলাধূলার কোনো বিকল্প নেই। 

শামসুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল বলেন, শহীদ শামসুল হক হলের শিক্ষার্থীদের আগ্রহ ও পরিশ্রমের কারণেই আজকের এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের দ্রুত সুস্থতা এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। প্রধান অতিথির বক্তব্যে বাকৃবির প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল আলীম বলেন, বাকৃবির শহীদ শামসুল হক হলই প্রথম এমন আয়োজন করেছে। আমি এই টুর্নামেন্টের সাফল্য করছি।

মন্তব্য ( ০)





  • company_logo