• খেলাধুলা

অন্তর্ব্ররতীকালীন কোচ নিয়োগ দিয়েছে ইংল্যান্ড

  • খেলাধুলা
  • ১০ আগস্ট, ২০২৪ ১২:৫৭:৫৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আট বছর ইংল্যান্ড ফুটবল দলের কোচ ছিলেন গ্যারেথ সাউথগেট। তাঁর অধীনে কাতার বিশ্বকাপে শিরোপা জিততে পারেনি ইংলিশরা, এছাড়াও টানা দুইবার ইউরোর ফাইনালেও ওঠেছিলেন হ্যারি কেইনরা, তবে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি ইংলিশরা। কদিন আগেই ইউরোর ফাইনালে স্পেনের কাছে হেরে রানার্স-আপ হয় দলটি। ফাইনালে হারের পর ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেন সাউথগেট।সাউথগেটের পদত্যাগের পর ইংল্যান্ডের নতুন কোচ কে হবেন তা নিয়ে জল্পনা-কল্পনা হয়েছে অনেক।

ইয়ুর্গেন ক্লপকে ইংলিশদের নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে এমন গুঞ্জনও ওঠেছিল। তবে ক্লপ নিজেই এমন সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। এছাড়া পেপ গার্দিওলাকেও জুড বেলিংহামদের কোচ হিসেবে দেখেছিলেন অনেকে। তবে সেটিও হচ্ছে না।নতুন কোচ এখনো নিয়োগ দিতে পারেনি ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। এদিকে আগামী মাসেই শুরু হতে যাচ্ছে নেশন্স লিগ। এই আসরকে সামনে রেখে তাই অন্তর্ব্ররতীকালীন কোচ নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। কেইন-বেলিংহামদের দায়িত্ব দেয়া হয়েছে লি কার্সলিকে।কার্সলি ইংল্যান্ড ফুটবলের সাথে আগে থেকেই জড়িত আছেন।

ইংলিশদের অনূর্ধ্ব-২১ দলের কোচ হিসেবে ২০২১ সাল থেকে দায়িত্ব পালন করছেন তিনি। তাঁর অধীনেই ২০২৩ সালে অনূর্ধ্ব-২১ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতে ইংল্যান্ড।জাতীয় দলের দায়িত্ব নিয়ে কার্সলি বলেন, যেহেতু খেলোয়াড় এবং আন্তর্জাতিক ফুটবলের সঙ্গে আমি খুব পরিচিত, এফএ (ফুটবল অ্যাসোসিয়েশন) নতুন ম্যানেজার নিয়োগের প্রক্রিয়া চালিয়ে যাওয়ার এই সময় দলকে দিক নির্দেশন দেওয়া আমার কাছে মনে হয়েছে যৌক্তিক কাজ।

মন্তব্য ( ০)





  • company_logo