• খেলাধুলা
  • লিড নিউজ

কানপুর টেস্টঃ রেকর্ড গড়ে বাংলাদেশকে হারাল ভারত

  • খেলাধুলা
  • লিড নিউজ
  • ০১ অক্টোবর, ২০২৪ ১৬:২২:৩২

ছবিঃ সিএনআই

স্পোর্টস ডেস্কঃ ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে হেরেছে বাংলাদেশ। ৫১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে সুবিধা করে ওঠতে পারেনি টাইগাররা। সাদমান ইসলামের ৫০ রানের ইনিংসের সুবাদে অল আউট হওয়ার আগে করতে পারে ১৪৬ রান, তাতে জয়ের জন্য স্বাগতিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৯৫ রানের। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারালেও সহজেই ম্যাচটি জিতে নিয়েছে রোহিত শর্মার দল। যশ্বসী জয়সোয়ালের ৪৪ বলে খেলা ৫১ রানের ইনিংসের সুবাদে ৭ উইকেটের দারুণ এক জয় পেয়েছে ভারত। এতে করে সফরকারীদের হোয়াইটওয়াশ করে ২ টেস্টের সিরিজ  জিতে নিয়েছে রোহিত-কোহলিরা। 

কানপুরে বাংলাদেশকে হারিয়ে রেকর্ডও গড়েছে ভারত। এর আগে গ্রিন পার্ক স্টেডিয়ামে চতুর্থ ইনিংসে সবথেকে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ডটি ছিল ৮২ রানের। ১৯৯৯ সালে নিউজিল্যান্ডের দেয়া ৮২ রানের লক্ষ্য তাড়া করে জয় পেয়েছিল ভারত। এবার বাংলাদেশ ১৩ রান বেশি টার্গেট দিলেও সেটা স্বাগতিকদের জয়ের পথে বাধা হতে পারেনি। 

৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিতে খেলা শুরু করেন দুই ভারতীয় ওপেনার। বাংলাদেশের করা ইনিংসের প্রথম ওভারেই বাউন্ডারি হাঁকান অধিনায়ক রোহিত। দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। টাইগার এই অলরাউন্ডারের ওভারে দুইটি চার মারেন জয়সোয়াল। 

দুই ভারতীয় ওপেনারের আগ্রাসী ব্যাটিংয়ে দুই ওভারেই ১৮ রান করে ভারত। এদিকে তৃতীয় ওভারে ফের বোলিংয়ে আসেন মিরাজ। তাঁর করা ওভারের প্রথম বলে তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হন রোহিত। 

রোহিত ফেরার পর ক্রিজে জয়সোয়ালের সঙ্গী হন শুবমান গিল। মাঠে নেমেই মিরাজের বলে চার মেরেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত ফিরতে হয়েছে তাকে মিরাজের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়েই। 

গিল ফেরার পর মাঠে নামেন বিরাট কোহলি। তাকে নিয়েই জয়ের পথ পাড়ি দিয়েছেন জয়সোয়াল। দলকে জেতাতে জয়সোয়াল খেলেছেন ৫১ রানের এক ইনিংস, তবে ভারত যখন জয় থেকে মাত্র ৩ রান দূরে তখন ছক্কা হাঁকাতে গিয়ে সাকিব আল হাসানের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন জয়সোয়াল। এরপর ভারতের জয় নিশ্চিত করেন কোহলি, তিনি অপরাজিত ছিলেন ২৯ রানে।  

মন্তব্য ( ০)





  • company_logo