• খেলাধুলা

এশিয়া কাপ ফাইনালে আম্পায়ের দায়িত্বে বাংলাদেশের জেসি

  • খেলাধুলা
  • ২৮ জুলাই, ২০২৪ ১৭:০৮:৪৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ চলছে নারী এশিয়া কাপের ফাইনাল। যেখানে শিরোপার লড়াইয়ে লড়ছে স্বাগতিক শ্রীলংকা ও ভারত। যেই ম্যাচটি পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশের আম্পায়ার সাথিরা জাকির জেসিকে।এবারই প্রথমবারের মতো এশিয়া কাপ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন জেসি, যা দেশছাড়ার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই জানিয়েছিলেন ভক্তদের। এবার ফাইনাল ম্যাচের দায়িত্বও দেওয়া হয়েছে তার কাঁধেই। অর্থাৎ নিজের অভিষেকের প্রথমবারের মতো বাজিমাত করেছেন তিনি।

গুরুত্বপূর্ণ এই মঞ্চে দায়িত্ব নিয়ে জেসি বলেন, ‘তারা আমাকে দায়িত্বটা দিয়েছে পারফরম্যান্সের কারণে। তারা এশিয়া কাপের আম্পায়ারদের তাদের পারফরম্যান্সের ভিত্তিতে র্যাংকিং করেছে। আমি শীর্ষ তিনে ছিলাম।’বারের এশিয়া কাপে সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। তবে বাংলাদেশ ফাইনালে উঠলেও আম্পায়ার হিসেবে তিনিই থাকতেন বলে জানিয়েছেন জেসি।যা নিয়ে জেসি বলেন, ‘এর আগে শুধু নিরপেক্ষ দলের আম্পায়ারদেরই দায়িত্ব দেওয়া হতো।

কিন্তু এবার তারা নীতিতে পরিবর্তন এনেছে। তারা সেরা পারফরমারদের সুযোগ দিচ্ছে। যদি বাংলাদেশ ফাইনালেও খেলত, তাহলেও আমি আম্পায়ারের দায়িত্ব পেতাম।’এবারের এশিয়া কাপে অভিষেকের পর ৫ ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন জেসি। তিন ম্যাচে তিনি ছিলেন ফিল্ড আম্পায়ার। আর দুই ম্যাচে তিনি পালন করেছেন টিভি আম্পায়ারের দায়িত্ব।

মন্তব্য ( ০)





  • company_logo