• অপরাধ ও দুর্নীতি

মা‌নিকগ‌ঞ্জে লু‌ন্ঠিত ৪৮ ভ‌রি স্বর্ণালংকার উদ্ধার দুই ডাকাত গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৩ জুন, ২০২৪ ১৬:৫৭:১১

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের সিংগাইরে র‌্যাব পরিচয়ে অপহরণের পর স্বর্ণ ডাকাতির ঘটনায় ৪৮ ভরি স্বর্ণলংকার উদ্ধারসহ দুই ডাকাত সদস্যকে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো, ফরিদপুরের কোতয়ালী থানার রঘুনাথপুর এলাকার আহম্মেদ শেখের ছেলে সিদ্দিক শেখ (৫০) ও রাজবাড়ী জেলার সদর থানার শ্রীপুর এলাকার মৃত আবুল কালাম মিয়ার ছেলে শাহ আলম মিয়া (৪৮)।

এর আগে বুধবার (১২ জুন) দিন ও দিবাগত রাতে মুন্সিগঞ্জে সিরাজদিখানের কুচিয়ামোড়ার টোলপ্লাজা এবং রাজবাড়ীর সদরের শ্রীপুর এলাকা থেকে পুলিশ তাদেরকে গ্রেফতার করে। পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তি মুন্সিগঞ্জের সিরাজদিখানের কুচিয়ামোড়ার টোলপ্লাজা এলাকা থেকে সিদ্দিক শেখকে গ্রেফতার করা হয়। এরপর সিদ্দিক শেখের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজবাড়ীর সদরের শ্রীপুর এলাকা থেকে শাহ আলম মিয়াকে গ্রেফতার করা হয় এবং শাহ আলম মিয়ার গোয়াল ঘরের ভিতরে মাটি খুঁড়ে ৪৮ ভরি স্বর্ণলংকার উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যদের আদালতে সোপর্দ করা হবে।

উ‌ল্লেখ‌্য, গত ১লা জুন সকালে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামসা ইউনিয়নের দোহার জামসা আঞ্চলিক সড়কের আমতলা এলাকায় র‌্যাব পরিচয়ে স্বর্ণ ব্যবসায়ীসহ তিনজনকে অপহরণের পর ৯৫ ভরি স্বর্ণ ডাকাতির ঘটনা ঘটে। এরপর মাঝ রাস্তায় এক ডাকাত সদস্যের মাধ্যমে লুন্ঠিত স্বর্ণ নিয়ে চলে যায়। কিন্তু ডাকাত ও অপহৃত স্বর্ণ ব্যবসায়ীকে বহনকরা প্রাইভেটকারটি দক্ষিণ জামসা বাজার মসজিদের সামনে যানজটে আটক পরে এবং স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা প্রাইভেটকারসহ ডাকাতদের আটক করে এবং অপহৃত স্বর্ণ ব্যবসায়ীসহ তিনজনকে উদ্ধার করে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে ৫ ডাকাতকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় স্বর্ণ ব্যবসায়ী সুমন হালদার বাদি হয়ে সিংগাইর থানায় মামলা করে।

মন্তব্য ( ০)





  • company_logo