• খেলাধুলা

শ্বাসরুদ্ধ কর ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ব্রাজিলের জয়

  • খেলাধুলা
  • ০৯ জুন, ২০২৪ ১১:২৯:০৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আর কদিন পরেই মাঠে গড়াতে চলেছে কোপা আমেরিকা। মহাদেশীয় এ টুর্নামেন্টের এবারের আসরে মাঠে নামার আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ব্রাজিলের। তাঁর একটিতে আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেছিল দলটি। মেক্সিকোর বিপক্ষে এই ম্যাচে প্রথমেই দুই গোলে এগিয়ে গিয়েছিল সেলেসাওরা, তবে পরে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতা ফেরায় মেক্সিকো।কিন্তু নির্ধারি সময়ের পর যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে গোল করেন এন্দ্রিক, তাঁর এই গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে দরিভাল জুনিয়রের দল।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে আজ নিজেদের বেঞ্চের শক্তি বাজিয়ে দেখেছেন কোচ দরিভাল। শুরুর একাদশে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া এবং লুকাস পাকেতারা। তবে দলের সেরা তারকারা না থাকলেও দুর্দান্ত খেলেছেন এন্দ্রিকরা। ম্যাচের ৫ মিনিটের মাথায়উই প্রথম গোলের দেখা পায় ব্রাজিল।

শুরুতেই সাভিওর বাড়িয়ে দেয়া বলে প্রতিপক্ষের তিন ফুটবলারের বাঁধা মাড়িয়ে দুর্দান্ত এক শটে দলকে লিড এনে দেন আন্দ্রেস পেরেইরা। এদিকে শুরুতেই এগিয়ে গেলেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখতে ব্যর্থ হয়েছে সেলেসাওরা। দরিভালের শিষ্যদের সঙ্গে পাল্লা দিয়েই লড়েছে মক্সিকোর ফুটবলাররা। আক্রমণেও দলটি ছিল এগিয়ে।

এদিকে প্রথমার্ধের পর ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোলের দেখা পায় ব্রাহিল। সেলেসাওদের হয়ে এবার লক্ষ্যভেদ করেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। ৫৪ মিনিটে তাঁর করা গোলেই ব্যবিধান দ্বিগুণ করে ব্রাজিল। এদিকে ২ গোল হজম করলেও সমতায় ফিরতে মরিয়া হয়েই লড়েছে মেক্সিকো।সেই সুবাদেই ম্যাচের ৭১ মিনিটে এক গোল শোধ করে দলটি। ৭১ মিনিটে জুলিয়ান কুইনোনেসের গোলে স্কোরলাইন ২-১ করে দলটি।

এরপর নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়ে খেলা যখন অতিরিক্ত সময়ে তখন মেক্সিকোকে সমতায় ফেরান মার্তিনেজ আয়ালা। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে ব্রাজিল। বদলি হিসেবে নামা ভিনিসিয়ুস-এন্দ্রিক জুটির দুর্দান্ত রসায়নেই শেষ মুহূর্তে জয়সূচক গোল পেয়েছে সেলেসাওরা। ভিনিসিয়ুসের বাড়িয়ে দেয়া বলে মাথা ছুইয়ে দলকে জয় এনে দেন এন্দ্রিক।  

 

মন্তব্য ( ০)





  • company_logo