• শিক্ষা

পাবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালন

  • শিক্ষা
  • ০৫ জুন, ২০২৪ ১৬:৪৬:২৫

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ নানা আয়োজনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ এবং রোসাটম যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

দিবসটি পালনে বুধবার (৫ জুন) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যোগ দেন। পরে ক্যাম্পাস চত্বরে বৃক্ষরোপণ করেন উপাচার্য সহ অতিথিরা।

পরে বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-২ এ অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সামনে আমাদের বিশ্ববিদ্যালয়টিকে সবুজ করতে চাই। আর এজন্য শিক্ষক-শিক্ষার্থী সবাইকে এগিয়ে আসতে হবে। আর কাজটি করতে যদি সবাই মিলে প্রতিজ্ঞা করি তাহলে সফলতা আসবে। কাজেই এই মানসিকতা আমাদের থাকতে হবে। আর এই পরিবেশটাকে সুন্দর করতে হবে আমাদের জন্য, পরবর্তী প্রজন্মের জন্য।

সেমিনারে প্রধান আলোচক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আলম।

দিবসের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক জলবায়ু অর্থ ও পরিবেশ নীতি বিশেষজ্ঞ চেঞ্জ ইনিশিয়েটিভের প্রধান নির্বাহী এম জাকির হোসেন খান।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. মো. রাহীদুল ইসলাম। অনুষ্ঠাটি সঞ্চালনা করেন জনসংযোগ ও প্রকাশনা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফারুক হোসেন চৌধুরী। 

বিশ্ব পরিবেশ দিবস পালনে একটি র‌্যালি বের করা হয়। পরে ক্যাম্পাস চত্বরে একটি গাছের চারা রোপণ করা হয়। বুধবার সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

মন্তব্য ( ০)





  • company_logo