• খেলাধুলা

এবারের চ্যাম্পিয়ন্স লিগের রাজা রিয়াল মাদ্রিদ, বললেন গার্দিওলা

  • খেলাধুলা
  • ১৬ মার্চ, ২০২৪ ১৬:৪৪:৪৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবথেকে জাঁকজমকপূর্ণ এবং আকর্ষণীয় টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। গতকাল অনুষ্ঠিত হয়েছে এবারের আসরে কোয়ার্টার ফাইনালের ড্র। ড্র শেষে নির্ধারিত হয়েছে শেষ আট দলের একে অপরের প্রতিপক্ষ। এবারের আসরে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

ইউরোপের শীর্ষ এ দুই ক্লাব এর আগে সবশেষ দুই মৌসুমেও মুখোমুখি হয়েছিল নক আউট পর্বে। তবে দুইবারই সেমির লড়াইয়ে নেমেছিল দুই। সবশেষ মৌসুমে রিয়াল মাদ্রিদকে দাপুটে হারের স্বাদ দিয়েই ফাইনালে জায়গা করে নেয় সিটি। এরপর ফাইনালে শ্রোপা নিশ্চিত করে ট্রেবল জয় নিশ্চিত করে পেপ গার্দিওলা শিষ্যরা। এবারও কি সিটি পারবে রিয়াল বাঁধা টপকে স্মেইফাইনাল নিশ্চিত করতে?

রিয়ালকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে সমীহ জাগানিয়া কথাই বলেছেন সিটি কোচ পেপ গার্দিওলা। এমনকি স্প্যানিশ জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগের রাজা হিসেবেও স্বীকৃতি দিয়েছেন তিনি। আর বলবেনই বা না কেনো? লস ব্লাঙ্কোসরা একাই যে ১৪ বার এ টুর্নামেন্টের শিরোপা জয় করেছে। কোয়ার্টার ফাইনালে রিয়ালকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে গার্দিওলা বলেন, ‘এটা (রেয়াল-সিটি লড়াই) অনেকটা প্রথা হয়ে দাঁড়িয়েছে।

টানা তিন বছর প্রতিযোগিতার রাজাদের বিপক্ষে খেলা, যারা ১৪ বার চ্যাম্পিয়নস লিগ জিতেছে। আশা করি, লড়াইয়ে আমরা ভালো মুহূর্ত কাটাতে পারব। মাদ্রিদে প্রথম ম্যাচের আগে এখনও কয়েক সপ্তাহ বাকি আছে। দেখা যাক কী হয়।’ এদিকে ২০২১–২২ মৌসুমে সেমিতে প্রথম লেগে হারের পর দ্বিতীয় লেগেও পিছিয়েই ছিল রিয়াল। তবে শেষদিকে নাটকীয় প্রত্যাবর্তনে জয় পায় রিয়াল।

অবশ্য সবশেষ মৌসুমে লস ব্লাঙ্কোসদের সহজেই হারিয়েছে গার্দিওলা শিষ্যরা। তাই সিটির বিপক্ষে মাঠে নামার আগে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও প্রতিপক্ষকে স্কেরা হিসেবেই দেখছেন। আনচেলত্তি বলেন, ‘তারা এমন প্রতিপক্ষ, যাদের সবাই ফেবারিট মনে করে। এই ম্যাচটা আমাদের জন্য কঠিন হবে। তবে মাদ্রিদে ভালো করার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।

তবে ম্যানচেস্টারে ফিরতি লেগে অন্য রকম কিছু হবে। এই প্রতিযোগিতায় জিততে হলে আপনাকে সেরাদের হারাতে হবে। আমার মনে হয়, এটা আগের বছরগুলোর মতোই হবে। এক বছর আমরা জিতব, পরের বছর তারা জিতবে এভাবে। দেখা যাক এখন কী হয়।

মন্তব্য ( ০)





  • company_logo