• খেলাধুলা
  • লিড নিউজ

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আজ বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ মহারণ

  • খেলাধুলা
  • লিড নিউজ
  • ১৪ জানুয়ারী, ২০২৪ ১৪:৫৬:৩৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ পাঁচ বছর আগে বদলে গেছে স্প্যানিশ সুপার কাপের ফরমেট। দুই দলের বদলে প্রতিযোগিতায় এখন অংশ নিচ্ছে চারটি করে দল। ইতোমধ্যে সেরা দুই দল টিকিট কেটেছে ফাইনালের। অ্যাটলেটিকো মাদ্রিদ ও ওসাসুনার বিদায়ে নিশ্চিত হয়ে গেল এবারও শিরোপা নিষ্পত্তি হবে রোমাঞ্চকর ‘এল ক্লাসিকো’ মহারণ দিয়ে। বাংলাদেশ সময় রাত একটায় অনুষ্ঠিত হবে স্প্যানিশ ফুটবলের ধ্রুপদী এই লড়াই।

লড়াইয়ের মঞ্চ সৌদি আরবের রিয়াদের আল-আউয়াল স্টেডিয়াম। ঠিক এক বছর আগে এখানেই রিয়াল মাদ্রিদকে হারিয়ে শিরোপা উৎসবে মেতে উঠেছিল বার্সেলোনা। এবারের লড়াইটা তাই রিয়ালের জন্য প্রতিশোধের মোক্ষম সুযোগ। তবে ইতিহাসের পুনরাবৃত্তির বিকল্প ভাবছে না বার্সা। কাজটা কঠিন। কারণ, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আছে দুর্দান্ত ফর্মে। সেটি মানছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ।

তবু মাঠে নামার আগে রিয়ালকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন স্প্যানিশ কোচ। ম্যাচের আগে শনিবার সংবাদ সম্মেলনে জাভি বলেছেন, ‘আমরা জানি রিয়াল মাদ্রিদ এই মুহূর্তে ভালো ছন্দে আছে। ওরা খুব শক্তিশালী। তবে ওদেরকে হারানোর সামর্থ্য আমাদের আছে। আমরা আত্মবিশ্বাসী।’রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও আত্মবিশ্বাসী। তার ভাষায়, ‘এটা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।

আমরা প্রস্তুত আছি।’স্প্যানিশ সুপার কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল বার্সেলোনা। ১৪ বারের চ্যাম্পিয়ন কাতালান ক্লাবটি। নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ট্রফি জিতেছে ১২ বার। আশার কথা হচ্ছে, গত চার আসরের মধ্যে দুবারই ট্রফি জিতেছে তারা। সবশেষ দুবারই রিয়াল শিরোপা জিতেছে এই সৌদি আরবেই। মধ্যপ্রাচ্যের দেশটিতে এবার লস ব্ল্যাঙ্কোসদের সামনে হ্যাটট্রিকের হাতছানি। আর বার্সাকে ডাকছে ডাবলস।

মন্তব্য ( ০)





  • company_logo