• শিক্ষা

জলঢাকায় পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের বিদায়ে ব্যতিক্রমী আয়োজন 

  • শিক্ষা
  • ৩০ ডিসেম্বর, ২০২২ ১৬:১৩:৫৯

ছবিঃ সিএনআই

মামুনার রশিদ মিঠু, নীলফামারী: নীলফামারীর জলঢাকায় বালাগ্রাম ইউ সি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে সার্টিফিকেট বিতরণ ও আশির্বাদ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে ওই স্কুল মাঠে শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে ব্যতিক্রমী এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের সামনের দিনের দিক নির্দেশনা প্রদান সহ নানা বিষয়ে উৎসাহ প্রদান করেন শিক্ষক ও অতিথিরা। এসময় তাদের হাতে পুরুস্কার তুলে দেন অনুষ্ঠানটির প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান আহম্মেদ হোসেন ভেন্ডার।

অনুষ্ঠানে সহকারী শিক্ষা অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির মোঃ শরিফুল ইসলাম লাভলু,বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমাজের সভাপতি মোঃ আতাউল বারী আপেল, বগুলাগাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষক সমিতির সভাপতি রেহেনা পারভীন প্রমুখ সহ অভিভাবকগন।

অভিভাবক লিপি আক্তার বলেন, এবারই প্রথম প্রাথমিক বিদ্যালয়ের এমন আয়োজন দেখলাম। আসলে আমরা অভিভুত হয়েছি৷ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে এমন মায়া বন্ধন হতে পারে এটা না দেখলে বুঝতে পারতাম না। আমরা অভিভাবকরা ধন্যবাদ জানাই কর্তৃপক্ষকে।

বালাগ্রাম ইউ সি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহফুজার রহমান বলেন, ছাত্র ছাত্রীদের উৎসাহ উদ্দিপনা ও দীর্ঘ সময় এক প্রতিষ্ঠানে থেকে চলে যাওয়ার পর যে বিষাদের সৃষ্টি হয় সেই বিষাদ যেন কোন ভাবে প্রভাব না ফেলে তাই এমন আয়োজন। শিক্ষার্থীদের প্রতি অফুরন্ত দোয়া যাতে তারা আগামীতে ভালো রেজাল্ট করে পাশ করে দেশের জন্য কাজ করে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক বঙ্কিম চন্দ্র রায় বলেন, পাঁচ বছর শিক্ষার্থীরা আমাদের এখানে ছিল। একটি মায়ার যায়গা রয়েছে তাদের প্রতি। আজ আমাদের আঙ্গিনা ছেড়ে অন্য আঙ্গিনায় যাবে।  তাই আশির্বাদের মাধ্যমে তাদের বিদায় দিতেই এই আয়োজন।  তাদের মেধা বিকশিত হোক। তারা আগামী প্রজম্নের উজ্জ্বল আলো হোক এই প্রত্যাশা। 

 

অনুষ্ঠানে শিক্ষকদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষকদের উপহার প্রদানের মাধ্যমে শেষ হয় ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা।

মন্তব্য ( ০)





  • company_logo