• সমগ্র বাংলা

তিস্তার ২৩০ কিলোমিটার দুইপাড়ের হাট-বাজার বন্ধ রেখে ১০ মিনিট স্তব্ধ থাকার কর্মসূচি ঘোষণা

  • সমগ্র বাংলা
  • ২২ মার্চ, ২০২১ ১৪:১৪:৪৫

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো:  বাংলাদেশের স্বাধীনতার সুবর্ন জয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর আগমনে তিস্তা চুক্তি সই, মহাপরিকল্পনা বাস্তবায়নসহ ৬ দফা দাবিতে আগামী বুধবার (২৪মার্চ)তিস্তার ২৩০ কিলোমিটার দুইপাড়ের হাট-বাজার ও বন্দরে দোকানপাট বন্ধ রেখে ১০ মিনিট স্তব্ধ থাকার কর্মসূচি দিয়েছে তিস্তাবাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।

সোমবার(২২মার্চ)দুপুর রংপুর মহানগরীর রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে  কর্মসূচি ঘোষণা দেন সংগঠনটির সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী।এসময় সাধারণ সমট্পাদক শাফিযার রহমান,স্ট্যান্ডিং কমিটির সদস্য ড. তুহিন ওয়াদুদসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয,স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতেই উদ্বোধন করতে হবে তিস্তা নদ সাবিক ব্যবস্থাপনা ও পুনরুদ্ধার’ বিষয়ক মহাপরিকল্পনার কাজ। তিস্তা চুক্তি সই না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিক সম্মেলনে বলা হয়,খরা বন্যায় নিষ্পেষশ উত্তরের ২ কোটি মানুষ এখন দিশেহারা। তাদের বাঁচাতে তিস্তা চুক্তি সই এবং মহাপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সারা বছর পানির প্রবাহ ঠিক রাখা,ভাঙ্গন বণ্যায় ক্ষরায় ক্ষতিগ্রস্ত কৃষকদের স্বার্ সংরক্ষন, কৃষক সমবায় ও এবং কৃষি ভিত্তক শিল্প কলকারখানা, তিস্তার শাখ প্রশাখা ও উপ শাখার আগের অবস্থায় সংযোগ স্থাপন এবং দখল ও দুষনমুক্ত করে নৌ চলাচল চালুর ব্যবস্থা করতে হবে।পরে দাবি আদায়ে ১ লাখ মানুষের স্বাক্ষর সংবলিত দাবি নামা ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে হস্তান্তর করেন নেতৃবন্দ। 

মন্তব্য ( ০)





  • company_logo