• সমগ্র বাংলা

করোনাভাইরাস: বগুড়ায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়ালো

  • সমগ্র বাংলা
  • ১৮ জুলাই, ২০২০ ১৩:৫৫:১২

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ বগুড়ায় গত ২৪ ঘণ্টায় আরও ৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে।

গত ১ এপ্রিল জেলায় প্রথম কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে ১৭ জুলাই পর্যন্ত ১০৮ তম দিনে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫১জনে গিয়ে ঠেকলো। 

শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে ১৭ জুলাই জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩২৩টি নুমনার ফলাফল বিশ্লেষণ করে এ তথ্য জানানো হয়।  সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি ব্রিফ করেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

ব্রিফিংয়ে জানানো হয়, ১৬ জুলাই সকাল ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১৭ জুলাই পর্যন্ত  মোট ২ হাজার ৬৫ জন করোনাকে জয় করেছেন।

তবে একই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হওয়ায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৭৮জনের মৃত্যু হয়েছে।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৭ জুলাই শুক্রবার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়।

তার মধ্যে ৫৫টি করোনা পজিটিভ আসে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজর (টিএমসি) পিসিআর ল্যাবে করা ৪১টি নমুনায় পজিটিভ আসে আরও ১৬ জনের। 

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন আক্রান্তদের আপাতত তাদের নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অসুস্থতা বেড়ে গেলে তাকে হাসপাতালে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo