• অপরাধ ও দুর্নীতি

কুড়িগ্রামে ছাত্র হত্যা মামলায় আ.লীগের দুই নেতা গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৮ অক্টোবর, ২০২৪ ১২:১৫:১৫

ছবিঃ সংগৃহীত

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদরে ছাত্র হত্যা মামলায় আ.লীগের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ ও গোয়েন্দা শাখা (ডিবি)। রোববার(২৭ অক্টোবর) রাতে শহরের জেলা পরিষদ মার্কেট সংলগ্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে নুর তানু (৬১) ও উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবীব রানা (৬০)।

মামলা সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে কুড়িগ্রাম শাপলা চত্বরে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ছাত্র-জনতার উপর হামলা চালায়। এসময় মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন আশিকুর রহমান আশিক নামের এক শিক্ষার্থী। পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় গত ১০ অক্টোবর রুহুল আমিন নামে এক শিক্ষার্থী বাদী হয়ে ১০৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে কুড়িগ্রাম সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সোমবার(২৮ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) নাজমুল আলম জানান, শিক্ষার্থী আশিক হত্যা মামলায় দুই আওয়ামীলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo