• সমগ্র বাংলা

পল্লীবিদ্যুতের ১০ কর্মকর্তাকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ঘোষণা

  • সমগ্র বাংলা
  • ১৭ অক্টোবর, ২০২৪ ১৯:২৭:১৮

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ বাংলাদেশে চলমান বিদ্যুৎ বিপর্যয়ের মধ্যে কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এই পরিস্থিতির মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির ২০ জন জেনারেল ম্যানেজার (জিএম), ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম), এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম)কে চাকরি থেকে অবসানের প্রতিবাদে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে সমিতির বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়করা এক বিজ্ঞপ্তিতে এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তারা দুই দফা দাবি আদায়ের জন্য আল্টিমেটাম দিয়েছেন এবং তা পূরণ না হলে ‘কমপ্লিট শাটডাউন’ করে ঢাকা অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাকরি থেকে অব্যাহতি দেওয়া কর্মকর্তাদের পুনর্বহাল ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে, দেশের পল্লী বিদ্যুৎ সমিতির ১২টি এলাকায় গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার মতো আরও বৃহৎ কর্মসূচি গ্রহণ করা হবে। পাশাপাশি, তারা আরইবির চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছেন এবং অভিযোগ করেছেন যে পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা হচ্ছে।

কর্মকর্তারা বলছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের দাবি মানা না হলে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে এবং ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়ে তারা ঢাকা অভিমুখে লংমার্চ করবেন। এর ফলে, দেশের বিদ্যুৎ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়তে পারে এবং জাতীয় অর্থনীতি ও জীবনযাত্রায় বিরাট প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo