• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

টেকনাফে বিজিবি'র অভিযান: ১০.৫ কেজি স্বর্ণালংকার ও স্বর্ণের বারসহ আটক ২

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:০৩:২৫

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফে বিজিবি"র  অভিযানে সাড়ে ১১ কোটি টাকা মূল্যমানের ১০.৫ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালংকার, স্বর্ণের বার, বাংলাদেশী নগদ টাকা, মিয়ানমার মুদ্রা ২,২৯,৫০০ কিয়াত এবং ১০টি মোবাইলসহ ২ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) জানান, ১৬ সেপ্টেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ অলিয়াবাদ এলাকার একটি বাড়িতে মিয়ানমার থেকে পাচার করে আনা স্বর্ণের একটি বড় চালান ও মাদকদ্রব্য লুকিয়ে রাখা হয়েছে। এ প্রেক্ষিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি চোরাচালান বিরোধী টহলদল দ্রুত ওই এলাকায়  সন্দেহভাজন বাড়িতে তল্লাশি অভিযান পরিচালনা করে। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়িতে অবস্থানরত সন্দেহভাজন দুইজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল দুইটি ব্যাগসহ তাদেরকে আটক করতে সক্ষম হয়। পরে ব্যাগের ভেতর থেকে ১১ কোটি ৫২ লক্ষ টাকা মূল্যমানের ১০.৫ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশী নগদ ৪ লক্ষ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমার মুদ্রা ২ লক্ষ সাড়ে  ২৯ হাজার কিয়াত এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে মিয়ানমার হতে স্বর্ণালংকার ও ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য বাংলাদেশে পাচার করে আসছিল। আটককৃত ব্যক্তিরা মিয়ানমারের মংডুর সোদাপাড়া গ্রামের মোঃ হাফিজুর রহমান (২৮) এবং মোঃ আনোয়ার (৩০)। 

উদ্ধারকৃত স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশী নগদ টাকা এবং মিয়ানমার মুদ্রা কক্সবাজার ট্রেজারীতে জমা করা হয়েছে।  আটককৃত মিয়ানমার নাগরিকদের বিরুদ্ধে মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক।

মন্তব্য ( ০)





  • company_logo