• বিশেষ প্রতিবেদন

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্রদের হাতের ছোঁয়ায় দেয়ালে দেয়ালে ফুটে উঠেছে রঙ্গিন চিত্রকর্ম

  • বিশেষ প্রতিবেদন
  • ১১ আগস্ট, ২০২৪ ১৮:১৯:১৬

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলকারীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে দেয়ালে ফুটিয়ে তুলেছে স্বাধীন বাংলার ছবি সহ বিভ্ন্নি  শ্লোগান। পারিপার্শিক পরিবেশ রাঙ্গিয়ে দিতে তাদের এই প্রয়াস।

কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজ ও সরকারি বালিকা বিদ্যালয়ের বাউন্ডারি দেয়ালে প্রায় শতাধিক বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র-ছাত্রীরা বাংলাদেশের মানচিত্র, আন্দোলন সংগ্রামের এবং প্রাকৃতিক দৃশ্যের ছবি আঁকাসহ বিভিন্ন শ্লোগান লিখছেন। এতে স্কুল কলেজের শতাধিক ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করে। এ দৃশ্য দেখতে ভির করে নানা বয়সি মানুষ।

অন্যতম সমন্বয়ক অনিরুদ্ধ প্রণয় প্রন্তিক বলেন, ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ, পরিস্কার পরিচ্ছন্তা কার্য়ক্রম, বাজার মনিটরিং, সংখ্যালঘুদের পাশে দাড়ানো থেকে শুরু করে প্রকৃতি পরিবেশও জনবান্ধব এবং শিক্ষনিয় ভাবে গড়ে তুলতে নেয়া হয়েছে এসব কর্মসুচি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অপর সমন্বয়কারী রিদওয়ান ইসলাম পর্বন বলেন, আমরা কোটা সংস্কার আন্দোলন দিয়ে মাঠে নেমেছিলাম। এক পর্য়ায়ে তা সরকার পতনের আন্দোলনে রুপ নেয়। স্বাধীনতা এসেছে। এখন আমেদের কাজ রাস্ট্রকে সংস্কার করতে হবে। সে আন্দোলন চলমান। সমাজকে বদলে দিতে, শৃঙ্ঘলা ফেরাতে, জনগনের রাষ্ট্র প্রতিষ্ঠায় আমেদের কার্য়ক্রম চলমান থাকবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo