• শিক্ষা

বৃষ্টি উপেক্ষা করে কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

  • শিক্ষা
  • ০৩ আগস্ট, ২০২৪ ১৮:২৭:০৫

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধিঃ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার দুপুর ১২টার দিকে বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচীতে অংশ নেন তারা। কয়েকশ’ শিক্ষার্থীর অংশগ্রহনে শান্তিপূর্ণ কর্মসূচীতে যোগদেন কুষ্টিয়া জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও।

দুপুর ১২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেতৃবৃন্দসহ কয়েকশ’ শিক্ষার্থী কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সামনে থেকে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল নিয়ে সাদ্দাম বাজার হয়ে চৌড়হাস মোড়ে যায়। সেখানে থেকে তাদের সাথে যুক্ত হন কুষ্টিয়া জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিনের নেতৃত্বে আরো শতাধিক নেতাকর্মী।

মিছিলটি চৌড়হাস থেকে কুষ্টিয়া শহরের মজমপুর গেটে প্রদক্ষিন করে সাদ্দাম বাজার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় প্রায় ৪ কিলোমিটার পাঁয়ে হেঁটে কর্মসুচী শেষ করেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচিতে অংশ নেন সাধারণ শিক্ষার্থী, তাদের অভিভাবক, বিভিন্ন শ্রেণির পেশার মানুষ ও রাজনৈতিক দলের নেতারা।

এদিকে কর্মসূচি ঘিরে কোনো ধরপাড়ক দেখা যায়নি। তবে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে ছিলেন। উল্লেখ্য, এর আগে ১৮ জুলাই কুষ্টিয়া শহরে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন আন্দোলনকারীরা জড়ো হওয়ার চেষ্টা করলেও পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

মন্তব্য ( ০)





  • company_logo