• খেলাধুলা

লাল কার্ড দেখে আশ্রুসিক্ত চোখে মাঠ ছাড়ল সেলেসাও ফুটবলার

  • খেলাধুলা
  • ০১ আগস্ট, ২০২৪ ১১:৩৬:২৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ নারী এবং পুরুষদের ফুটবল মিলিয়ে ব্রাজিলের হয়ে সবথেকে বেশি গোল করার রেকর্ডটা মার্তার দখলে। ব্রাজিলিয়ান এই নারী ফুটবলার ১১৮টি গোল করেছেন। দেশের হয়ে শেষ বারের মত অলিম্পিক খেলছেন তিনি। প্যারিস অলিম্পিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গতকাল স্পেনের বিপক্ষে লাল কার্ড দেখেছেন তিনি। এরপর আশ্রুসিক্ত চোখে মাঠ ছেড়েছেন কিংবদন্তি এই সেলেসাও ফুটবলার।

ডি বক্সের ভেতরে নিচু হয়ে হেড করতে উদ্যত হয়েছিলেন স্পেনের ওলগা কার্মোনা। একই সময়ে স্প্যানিশ ফুটবলারের মাথার উপরে পা দিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেন মার্তা। কিন্তু তাঁর বুট গিয়ে আঘাত করে কামোর্নার মাথায়, সঙ্গেই সঙ্গেই লুটিয়ে পড়েন তিনি।

এমন ট্যাকলের পর আর বেশি ভাবনা-চিন্তা করেননি রেফারি। সরাসরি মার্তাকে লাল কার্ড দেখান তিনি। কিংবদন্তি ফুটবলারকে লাল কার্ড দেখানোর পর প্রতিবাদ করেন তাঁর সটির্থরা। তবে সিদ্ধান্ত বদলাননি রেফারি, ফলে মাঠ ছাড়তে হয় মার্তাকে। এ সময় কান্না করতে দেখা যায় তাকে।

এদিকে প্রথমার্ধ শেষ হওয়ার আগে মার্তার লাল কার্ড দেখার পর ম্যাচটিও ব্রাজিল হেরেছে ২-০ গোলে। একই গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে স্পেন এবং ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেছে জাপান। এদিকে সেলেসাওদের সামনে এখনো শেষ আটে যাওয়ার সুযোগ আছে। তবে দুই তৃতীয় সেরা দলের একটি হয়ে শেষ আটে ওঠলেও সেই ম্যাচে খেলতে পারবেন না মার্তা।

ব্রাজিলের হয়ে সবথেকে বেশি গোল করা মার্তা বিশ্বকাপেও সর্বোচ্চ গোল করার রেকর্ডধারী।

মন্তব্য ( ০)





  • company_logo