• সমগ্র বাংলা

টেকনাফ উপজেলা দূর্যোগ ব্যবস্হপনা কমিটি সভায় সুশীলন"র প্রকল্প কর্মশালা সম্পন্ন

  • সমগ্র বাংলা
  • ২৫ জুলাই, ২০২৪ ১৯:৫৭:৫৩

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফে Cox's Bazar Resilience Programme Activity-6. Anticipatory actions And Capacity Strengthening For DMC At Cox's Bazar  Project  এর  Inception Workshop  অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১ টায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আদনান চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  এ সভা অনুষ্ঠিত হয়। 

প্রজেক্ট অফিসার আজিজুর রহমান জুয়েল এর সঞ্চালনায় প্রকল্প বিষয়ে ধারণা তুলে ধরেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবীবুর রহমান। সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান সরওয়ার আলম, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা আক্তার ,  উপজেলা পরিষদের সাবেক  চেয়ারম্যান শফিক মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রনয় রুদ্র, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা প্রকৌশলী রবিউল হাসান, উপজেলা মাধ্যমিক  শিক্ষা কর্মকর্তা নুরুল আবসার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা খোরশেদ আলম, সিপিপি কর্মকর্তা মোহাম্মদ হানিফ, সিপিপি টিম লিডার কায়সার উদ্দিন আহমেদ ও টেকনাফ প্রেসক্লাবের সভাপতি (প্রাক্তন) জাবেদ ইকবাল চৌধুরী প্রমুখ। 

সভায় সুশীলন  পিএম আজিজুর রহমান  রহমান বলেন, বিশ্ব খাদ্য কর্মসূচি ( WFP)  ১৯৭৪ সাল থেকে বাংলাদেশে কাজ করে যাচ্ছেন। সুশীলন বেশ কয়েক বছর ধরে টেকনাফে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।  এছাড়াও এই অঞ্চলের দুর্যোগ বিশেষ করে ১৯৯১ সালের দুর্যোগের ভয়াবহতা তুলে ধরে চলতি প্রকল্প  সকলকে সহযোগিতা করার আহবান জানান। উক্ত সভায় সুশীলনের 

প্রজেক্ট ম্যানেজার আজিজুর রহমান প্রজেক্টরের মাধ্যমে চলমান প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন। আলোচনায় অংশ গ্রহণকারীরা বিভিন্ন প্রস্তাব তুলে ধরে বলেন, বিশ্ব খাদ্য কর্মসূচি (WFP) ও সুশীদনের সহযোগিতায় গৃহীত প্রকল্পে দূর্যোগ মোকাবিলায় জরুরি সাড়াদানের জন্য আর্থিক ও লজিস্টিক সাপোর্ট অন্তর্ভুক্ত করা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও সাইক্লোন শেল্টার ব্যবস্থাপনা কমিটি এবং সিপিপির ইউনিট গুলোকে আরো বেশি সক্রিয় করার পাশাপাশি সাধারণ মানুষকে ব্যাপক হারে সম্পৃক্ত করার  জন্য পদক্ষেপ গ্রহণ করা দরকার। দাতা সংস্থা বিশ্ব খাদ্য কর্মসূচি৷ ( WFP)  "র সহায়তায় বেসরকারি  উন্নয়ন সংস্থা সুশীলন কক্সবাজারের টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় এই প্রকল্প বাস্তবায়ন করছে। 

মন্তব্য ( ০)





  • company_logo