• খেলাধুলা

এমন 'সার্কাস' কখনো দেখেননি আর্জেন্টিনার কোচ

  • খেলাধুলা
  • ২৫ জুলাই, ২০২৪ ১১:৩২:১৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ কদিন আগেই কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। টানা দ্বিতীয়বারের মত এ প্রতিযোগীতার চ্যাম্পিয়ন হওয়া আলবিসেলেস্তেরা এবার নেমেছে অলিম্পিকের স্বর্ণ জয়ের মিশনে। যদিও ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এ প্রতিযোগীতায় খেলে থাকে অনূর্ধ্ব-২৩ দল, তবে দলে তিনজন বেশি বয়সী খেলার সুযোগ থাকে। সেই সুযোগেই আর্জেন্টিনার দলে আছেন জুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও জেরেনিমো রুল্লির মত তারকারা। 

শক্তিশালি দল নিয়েই কাল অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে ম্যাচটিতে ঘটেছে অবিশ্বাস্য সব ঘটনা। নানা নাটকীয়তার পর আলবিসেলেস্তেদের মাঠ ছাড়তে হয়েছে ২-১ গোলের হার নিয়ে।গতকাল ম্যাচে নির্ধারিত নব্বই মিনিট পর মরকোর বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু এরপর দ্বিতীয়ার্ধে যোগ করা সময় দেয়া হয় ১৫ মিনিট। আর আর্জেন্টিনার ক্রিস্টিয়ান মেদিনা যোগ করা সময়ের ১৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান।

এরপর মাঠে বিশৃঙ্খলা শুরু করেন দর্শকরা। ফুটবলারদের লক্ষ্য করে নিক্ষেপ করা হয় বোতল-কাপসহ আরও অনেক কিছুই। এ সময় বেশ কয়েকজন দর্শক মাঠে ঢুকে পড়েন। এমন অবস্থায় খেলা স্থগিত হয়, ফুটবলাররাও মাঠ ছেড়ে চলে যান ড্রেসিং রুমে।এদিকে নাটকীয়তা তখনও শেষ হয়নি। দুই দলই মাঠ ছাড়লেও এরপরেও খেলা আবার মাঠে গড়িয়েছে দুই ঘন্টা পর, সেটিও কেবল ৩ মিনিট ১৫ সেকেন্ডের জন্য, এর আগে বাতিল করা হয়েছে আর্জেন্টিনার করা দ্বিতীয় গোলটি।

দুই ঘন্টা পর ম্যাচ আবার শুরু হলেও এর আগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির সাহায্যে মেদিনার করা গোলটি বাতিল করা হয় অফসাইডের কারণে। এরপর আলবিসেলেস্তেরা আর ম্যাচে ফিরতে পারেনি, ফলে মাঠ ছাড়তে হয় ২-১ গোলের হার নিয়ে।এদিকে এমন অবিশ্বাস্য ম্যাচের পর রীতিমত ক্ষোভ ঝেড়েছেন আর্জেন্টিনার কোচ হাভিয়ের ম্যাচেরানো। তিনি বলেন, ‘কী ঘটেছে, ব্যাখ্যা করতে পারব না। আমরা প্রায় দেড় ঘণ্টা ড্রেসিংরুমে বসে ছিলাম, কিন্তু এরপর কী হবে, সেটি তাঁরা বলতে পারেননি।’

এমন ম্যাচকে সার্কাস দাবী করে তিনি বলেন, ‘মরক্কো অধিনায়ক (পুনরায়) খেলতে চায়নি। আমরাও চাইনি আর দর্শকেরাও আমাদের তাক করে অনেক কিছু ছুড়ে মেরেছে। আমার জীবনে দেখা এটাই সবচেয়ে বড় সার্কাস। জানি না একটি খেলার মুহূর্ত রিভিউ করতে তারা কেন ১ ঘণ্টা ২০ মিনিট সময় নিল।’তিনি আরও বলেন, ‘মেদিনার গোলে যদি অফসাইড হয়, তবে ম্যাচটি সেভাবেই চালিয়ে যাওয়া যেত। আমার মনে হয় না দেড় ঘণ্টা বিরতি নিয়ে ম্যাচটি আবারও তিন মিনিটের জন্য খেলার প্রয়োজন ছিল।’

মন্তব্য ( ০)





  • company_logo