• খেলাধুলা

বাংলাদেশ সিরিজের সূচি ঘোষণা করেছে পাকিস্তান

  • খেলাধুলা
  • ০৫ জুলাই, ২০২৪ ১৪:২৮:২৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল পাকিস্তান। আন্তর্জাতিক ক্রিকেটে এখন আর তেমন কোনো ব্যস্ততা নেই ম্যান ইন গ্রিনদের। লম্বা বিরতির পর বাবর আজমরা আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে। ঘরের মাঠে টাইগারদের আতিথেয়তা দিবে পাকিস্তান। আসন্ন এই টেস্ট সিরিজের সূচি চূড়ান্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী আগস্টে ঘরের মাটিতে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দুই টেস্টের সিরিজ। টাইগারদের বিপক্ষে ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি এবং করাচিতে।পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে ১৯ আগস্ট। এরপর করাচিতে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ৩০ আগস্ট।টেস্ট খেলতে বাংলাদেশ সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল ২০২০ সালে। আর দুই দলের সবশেষ টেস্ট সিরিজটিও হয়েছে ২০২১ সালে। পাকিস্তানের বিপক্ষে এখনো পর্যন্ত সাদা পোশাকের ক্রিকেটে জয়ের দেখা পায়নি টাইগাররা।

ম্যান ইন গ্রিনদের ১২ জয়ের বিপরীতে বাংলাদেশ কেবল একটি ম্যাচ ড্র করতে পেরেছে।বাংলাদেশ সিরিজ ছাড়াও ঘরের মাঠে ২০২৪-২৫ মৌসুমের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী অক্টোবরে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে বাবরদের ৩ টেস্টের সিরিজ। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও সাদা পোশাকের সিরিজ খেলবে পাকিস্তান। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাবররা।

মন্তব্য ( ০)





  • company_logo