• অপরাধ ও দুর্নীতি

শ্রীপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার ঘটনায় জামালপুর থেকে স্বামী গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৭ জুন, ২০২৪ ১৫:৩০:৩১

ছবিঃ সিএনআই

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে পারিবারিক কলহের জেরে স্ত্রী মীম আক্তারকে (১৮) শ্বাস রোধে হত্যার ঘটনায় আসামী স্বামী আল-আমিনকে (২৪) জামালপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে র‌্যাব পোড়াবাড়ী কার্যালয়ে ক্যাম্পের কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম সংবাদ সম্মেলনে বিষিয়টি নিশ্চিত করেন। এর আগে বুধবার (২৬ জুন) রাত সাড়ে ৮টায় জামালপুর সদর উপজেলার ফৌজদারি মোড় এলাকা তাকে গ্রেফতার করা হয় ।

মীম আক্তার সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মুলকান্দি (ছোট বেড়া খারুয়া) গ্রামের ইউসুফ আলী খানের মেয়ে। স্বামী আল-আমিন টাঙ্গাইলের কালিহাতি উপজেলার কালাই গ্রামের আমিরুল ইসলামের ছেলে। সে স্ত্রীকে নিয়ে আব্দুস সামাদের বাসার তিন তলার একটি কক্ষ ভাড়া নিয়ে স্থানীয় সাদ টেক্সটাইল কারখানায় চাকুরী করতেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুছ স্থানীয়দের বরাত দিয়ে জানান, গত তিন মাস আগে আল-আমিন তার স্ত্রী মীম আক্তারকে নিয়ে ওই বাড়ীর তিন তলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করতে থাকে। বুধবার দুপর ১২টা থেকে ২টার মধ্যে সে তার স্ত্রীকে গলায় রশি পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। পরে দরজা বাহির থেকে তালা মেরে চলে যায়। এর কিছুক্ষন পর সে তার অফিসের সহকর্মী আরিফকে ফোনে করে জানায় তার স্ত্রী মীম আক্তারকে হত্যা করে লাশ ঘরে রেখে তালা দিয়ে চলে আসে। দেয়ালে তার (স্ত্রীর) নানার নাম্বার লেখা আছে। তাদেরকে খবর দিয়ে যেন লাশ দিয়ে দেয়।

লাশের পাশে রাখা চিরকুটে স্বামী লিখে যায় নিজে একাই মইরা যাইতাম। কিন্তু এরে (স্ত্রী) যদি বাচাইয়া রাইখা যাই, সে আরো অনেক মানুষের জীবন নষ্ট করবে। তাই, মাইরা ফেললাম। অনেক স্বপ্ন ছিল রাসূলের সব সূন্নাহগুলো আমার জীবনে বাস্তবায়ীত করমু। কিন্তু, পারলাম না।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, ভিকটিম মীম আক্তার এবং আল-আমিন আপন চাচাতো ভাই বোন। গত ৯ মাস পূর্বে তাদের বিবাহ হয়। স্ত্রীকে শ্বাসরোধে হত্যার আসামী গ্রেফতার স্বামী আল-আমিনকে এখনো (দুপুর) পর্যন্ত থানায় হস্তান্তর করেনি র‍্যাব।

প্রসঙ্গত, বুধবার (২৬ জুন) দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তর পাড়া গ্রামের আব্দুস সামাদের বাড়ীতে পারিবারকি কলহের জেরে স্বামী তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে। এ ঘটনায় ওইদিন রাতে ভিকটিমের বাবা ইউসুফ আলী খান শ্রীপুর থানায় মামলা দায়ের করে।

মন্তব্য ( ০)





  • company_logo