• শিক্ষা
  • লিড নিউজ

তিন দফা দাবিতে বিশ্ব বিদ্যালয় শিক্ষকদের কর্ম বিরতির কর্মসূচি শুরু

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ২৫ জুন, ২০২৪ ১৬:১৯:৫৪

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: তিন দফা দাবিতে আজ মঙ্গলবার থেকে অর্ধদিবস করে কর্ম বিরতির কর্মসূচি শুরু করেছেন সারাদেশের প্রায় অর্ধশত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা। চলবে আগামী ২৭ জুন পর্যন্ত। তিনদিনের টানা কর্মসূচির কারনে ক্লাশে পাঠদান থেকে বিরত থাকতে সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে সেমিষ্টারসহ ফাইনাল পরীক্ষা গ্রহন করছেন আন্দোলনকারি শিক্ষক শিক্ষিকারা।

পেনশন সংক্রান্ত অর্থ মন্ত্রণালযের জারিকৃত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য সতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের তিন দফা দাবিতে কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন।  কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার ২৫ জুন থেকে আগামী ২৭ জুন পর্যন্ত টানা তিনদিন ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধ দিবস কর্ম বিরতির আওতায় ক্লাশে অংশ নেবেননা আন্দোলনরতরা। এই সময়ের মধ্যে দাবি পুরন না হলে আগামী ৩০ জুন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পুর্ন দিবস কর্মবিরতি পালন করবেন তারা।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( হাবিপ্রবি) ক্লাশে অংশ নেননি তিন শতাধিক শিক্ষক শিক্ষিকা। তবে পরীক্ষা গ্রহন শেষে দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত ড. মোহাম্মদ কুদরত ই খোদা একাডেমিক ভবন চত্তরে অবস্হান কর্মসূচি পালন করেছেন তারা। একই ভাবে আগামী ২৭ জুন পর্যন্ত ঘোষিত একই ধরনের কর্মসূচি পালন করবেন তারা।

কর্মসূচিতে উপস্হিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান এবং সাধারন সম্পাদক প্রফেসর ড. সাদেকুর রহমানসহ অন্যান্যা নেতাসহ তিন শতাধিক শিক্ষক শিক্ষিকা।

মন্তব্য ( ০)





  • company_logo