• স্বাস্থ্য

ফরিদপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালন

  • স্বাস্থ্য
  • ৩১ মে, ২০২৪ ১৯:০৬:০৯

ছবিঃ সিএনআই

ফরিদপুর  প্রতিনিধি: ফরিদপুর সদর - ৩ আসনের সাংসদ এ.কে. আজাদ বলেছেন, নিজেদের জীবনের মৃত্যু ঝুঁকি নিয়ে সেবিকারা মানুষদের সেবা করে তাদের সুস্থ্য করে তোলেন। শুক্রবার (৩১ শে মে)  বিকেলে শহরের কবি জসীম উদ্দীন হলে ফরিদপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) হোসনেয়ারা বেগমনের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, সেবিকারা অন্ধের মত করে মানুষের সেবা করেন। আমরা তার প্রমান পেয়েছি করোনা মহামারির সময়। করোনার সময় ভাই ভাই কে চিনেনি, ডাক্তাররা রোগীদের কাছে যায়নি। কিন্তু সেবিকারা ঠিকই করোনা রোগীর সেবা প্রদান করেছে। করোনা রোগীর শরীরে ইনজেকশন দিয়েছে, ঔষধ খাইয়ে দিয়েছে। তারা যে আবার করোনায় আক্রান্ত হয়েছে এমন নজিরও পাওয়া যায়নি।

সাংসদ এ.কে. আজাদ এসময় এই সেবামূলক পেশায় নার্সদের কোন প্রমোশন বা বেতনের ইনক্রিমেন্ট নেই এটা জেনে জাতীয় সংসদে এ বিষয়ে কথা বলবেন এবং প্রমোশনের জন্য সুপারিশ করবেন।  প্রত্যেক ডিপার্টমেন্টেই প্রমোশন আছে। আর্মিতে, পুলিশে সব সেক্টরেই আছে। পুলিশে তো সিপাহি থেকে এসপি হবারও নজির আছে। তাহলে নার্সদের থাকবে না কেন। তিনি এসময় নার্সদের কেন্দ্রীয় নেতাদের প্রতি দৃষ্টি রেখে বলেন, তারা যেন উচ্চ পর্যায়ে এ বিষয়ে আবেদন করেন। আর সেই সাথে নার্সদের প্রমোশনের বিষয়ে জনমত গঠনে ফরিদেপুরে থেকে প্রধান ভূমিকা রাখতে এখানকার নার্সদের সব ধরনের সহযোগীতা প্রদান করা হবে বলে তিনি জানান।

ফরিদপুরে কর্মরত সকল নার্সদের জন্য আগামী বছর থেকে সব চেয়ে ভাল সেবিকারকে পুরস্কৃত দেওয়ার জন্য ঘোষনা দেন সংসদ সদস্য।এসময় তিনি বলেন, নার্সদের কাছে একজন অসুস্থ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেই তাদের আনন্দ। আর এ আনন্দ আছে বলেই এ পেশা টিকে আঠে টিকে আছে নার্সরা। তাই আপনাদের সেবার মান বাড়াতে আমি আপনাদের পাশে থেকে সব ধরনের সহায়তা করবো। সেই সাথে সেরা সেবিকাকে আমি স্পন্সর হয়ে পুরস্কার প্রদান করবো।দিবসটি পালনে জেলা নার্সবৃন্দ শুক্রবার বিকালে আলোচনা সভা ও এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

আলোচনা সভায় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. দিলরুবা জেবা, সিভিল সার্জন ডা. মোঃ ছিদ্দিকুর রহমান। এসময় ফরিদপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক ডা. একরাম আহমেদসহ জেলার সরকারি হাসপাতালে কর্মরত নার্সবৃন্দ উপস্থিত ছিলেন।

 সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

মন্তব্য ( ০)





  • company_logo