• অপরাধ ও দুর্নীতি

পর্যটকদের ডাকাতি প্রস্তুতিকালে সমুদ্র সৈকত থেকে ১২ ডাকাত গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৬ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:১৯:৩২

প্রতীকী ছবি

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার সমুদ্র সৈকত থেকে পর্যটকদের থেকে অর্থ-কড়ি, মোবাইল ও অন্যান্য মূল্যবান সামগ্রী ছিনতাইয়ের প্রস্তুতিকালে চিহ্নিত ১২ জন ডাকাতকে গ্রেফতার করে র‍্যাব। শনিবার দিবাগত রাতে  সৈকতের হোটেল সীগালস্স ঝাউবাগান অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের কাজ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত সর্বমোট ০২টি ধারালো কিরিচ, ০১টি রামদা, ০১টি চাইনিজ কুড়াল, ০১টি লোহার পাত, ০৫টি টিপ চাকু, ০২টি টর্চ লাইট, ০৪টি লুণ্ঠিত হাতঘড়ি, একটি ইয়ামাহা বাইক, ০৪টি এন্ড্রয়েট ও ০২টি বাটন ফোন (০৬টি সীম কার্ডসহ) এবং নগদ ১,১০০/- টাকা উদ্ধার করা হয়। 

র‍্যাব জানায়,, এই চক্রটি কক্সবাজারে আগত পর্যটকদের থেকে সুযোগ বুঝে ছিনতাই ও ডাকাতি করে। একবারও  পর্যটকদের কাছ থেকে অর্থ-কড়ি, মোবাইল ও অন্যান্য মূল্যবান সামগ্রী ছিনতাই / ডাকাতি করার জন্য প্রস্তুতি গ্রহণ করছে মর্মে র‌্যাব অবগত হলে পরে উক্ত স্হানে অভিযান চালায়।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে র‍্যাব আর-ও জানায়, চক্রটি দীর্ঘদিন যাবত কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে এসে কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে একত্রিত হয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ভয়-ভীতি প্রদর্শনসহ ছুরিকাঘাতের মাধ্যমে পর্যটকদের কাছ থেকে টাকা পয়সা ও বিভিন্ন মালামাল ছিনতাই ও ডাকাতি করে।  

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক, বীচের কিছু ব্যবসায়ী এসব  ছিনতাইকারী ও ডাকাতদের সেল্টার দেয় এবং পোষে। 

গ্রেফতারকৃতরা হলেন,

১) মোঃ আলী আকবর প্রকাশ আলী (২২), পিতা-মৃত নুর আলী, সাং-ঘোনার পাড়া, ০৯নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

২) মোঃ সোহেল (২০), পিতা-মোঃ সিরাজুল হক, সাং-বড়ছড়া, দরিয়ানগর, ০১নং ওয়ার্ড, ঝিলংজা ইউনিয়ন, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৩) মোঃ সাইফুল ইসলাম প্রকাশ সাইফুল (১৯), পিতা-মোঃ সালাম, সাং-কচ্চপিয়া ঘাটা (সালামের বাড়ী), মুহুরীপাড়া, ৪নং ওয়ার্ড, ঝিলংজা ইউনিয়ন, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৪) আব্দুল ওয়াহিদ (২২), পিতা-রমিজ আহম্মদ, সাং-গাছবাড়িয়া কলেজ গেইট, ফুলবাগ সড়ক, বাজারঘাটা, ৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৫) মোঃ খুরশেদ আলম প্রকাশ খুরশেদ (২২), পিতা-মৃত আবুল হোসেন, সাং-টেকপাড়া, ৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৬) মোঃ ইবনে হাসান জুয়েল (২৮), পিতা-মৃত আবুল হোসেন, সাং-সবুজবাগ, দক্ষিণ রুমালিয়ারছড়া, ৭নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৭) মোঃ জুয়েল (২০), পিতা-মোঃ দুলাল, সাং-বৈদ্ধ্যঘোনা, মন্নাপাড়া, খাজামঞ্জিল, ৯নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৮) মোঃ রাকীব মোল্লা (২০), পিতা-রহমত উল্লাহ্, সাং-লিংকরোড সাধরপাড়া, ৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

৯) মোঃ জোবায়ের ইসলাম সোহাদ (১৭), পিতা-রহমত উল্লাহ্, সাং-আদশ গ্রাম, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, বতমান ঠিকানা-টেকপাড়া, ০৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

১০) মোঃ তুষার (১৬), পিতা-মৃত মোঃ জামাল, সাং-কলাতলী আদর্শ গ্রাম, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

১১) মোঃ সফি প্রকাশ সাহেদ (২২), পিতা-সামসুল আলম, সাং-নতুন মুরাপাড়া, ০১নং ওয়ার্ড, কচ্চপিয়া ইউনিয়ন, থানা-রামু, জেলা-কক্সবাজার, বর্তমান ঠিকানা-লাইট হাউজ, মনুর ভাড়া বাসা, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার। 

১২) মোঃ জুয়েল (২১), পিতা-মৃত হারুনর রশীদ, সাং-মাইজপাড়া, ৫নং ওয়ার্ড, পূর্ব বড় ভেউলা ইউনিয়ন, থানা-চকরিয়া, বর্তমান ঠিকানা-শাহিন হোটেল, লাইট হাউজ পাড়া, ১২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার। 

মন্তব্য ( ০)





  • company_logo