• অপরাধ ও দুর্নীতি

নারায়ণগঞ্জে ওএমএসের খাদ্য বিক্রিতে অনিয়মের অভিযোগ

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ ২০:৫৯:৩৬

ছবিঃ সিএনআই

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড এলাকায় ওএমএস কার্যক্রমে ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে উঠেছে। কার্ডধারীদের ন্যাজ্যমূল্যে খাদ্যসামগ্রী না দিয়ে গোপনে অধিক মূল্যে অন্যত্র বিক্রি করছে ডিলার মো. উজ্জল হোসেন। ফলে কার্ডধারীরা যথাসময়ে এসে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকেও খাদ্যসামগ্রী পাচ্ছেন না। এনিয়ে কার্ডধারীদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ।

জানা গেছে, সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জ সাইলো গেইট এলাকায় অন্ত:জেলা ট্রাক চালাক ইউনিয়নের সামনে ওএমএস দোকান বসিয়েছেন ডিলার মো. উজ্জল হোসেন। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কার্ডধারীদের মাঝে চাল ৩০ টাকা ও আটা ২৪ টাকা কেজি করে সর্বোচ্চ ৫ কেজি করে বিক্রি করার নিয়ম রয়েছে। তবে ডিলার ও তার লোকজন যথাসময়ে দোকান না খুলে তাদের ইচ্ছা মতে কার্যক্রম চালাচ্ছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে ওই ওএমএস দোকানে গিয়ে খাদ্যসামগ্রী কিনতে আসা কার্ডধারীদের সঙ্গে কথা হলে তারা ডিলারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেন। খাদ্য কিনতে আসা শিউলী আক্তার বলেন, সময় মত দোকান খুলেনা। আমরা লাইনে দাঁড়িয়ে থাকলেও ডিলারের লোকজন আসেনা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে খাদ্য না কিনে বহু দিন চলে গেছি। হাবিবুর রহমান বলেন, ডিলারের লোকজন কার্ডধারীদের কাছে কম দামে খাদ্যসাগ্রী বিক্রি না করে গোপনে বেশি দামে বিভিন্ন মুদি দোকানদারদের কাছে বিক্রি করে দেয়।

ডিলারের ডিলারের নিয়জিত দোকান জানতে চাইলে পরিচালনাকারী মো. তুহিন অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, মাঝে মাঝে দোকান খুলতে একটু দেরি হয়। কার্ডধারী ছাড়া অন্য কারো কাছে খাদ্য বিক্রি করার অভিযোগ সঠিক নয়। ডিলার মো. উজ্জল হোসেনের সঙ্গে কথা বলতে তার ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

 

মন্তব্য ( ০)





  • company_logo