• অপরাধ ও দুর্নীতি

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৬ ডাকাত আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৬ জানুয়ারী, ২০২৪ ১৯:৫৫:৪২

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৬ জন ডাকাতকে আটক করেছে র‌্যাব-১৫। গতকাল দিবাগত রাতে অভিযান পরিচালনা করে বাকখালী নদীর মোহনা হতে তাদের আটক করা হয়।এসময় জেলেদের কাছ থেকে লুন্ঠনকৃত বিপুল পরিমাণ মাছ,জাল উদ্ধার করা হয়।এছাড়া আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ কুখ্যাত জলদস্যু সর্দার বাদশা এবং তার পাঁচজন সহযোগীকে আটক করতে সক্ষম হয়।

শুক্রবার (২৬ জানুয়ারী) বেলা ১২টায় এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন। তিনি জানান দেশের সর্বত্রে জলদস্যুদের দমনসহ সব অপরাধ নির্মূলে র‌্যাব সবসময় কাজ করে।তার প্রেক্ষিতে 

গত সোমবার (২২ জানুয়ারী) জেলার মহেশখালী থানাধীন কুতুবজুম এলাকার বাসিন্দা মৎস্য ব্যবসায়ী মোঃ বেলাল হোসেন র‌্যাব-১৫ এর সদর দপ্তরে এসে অভিযোগ করেন একদিন আগে বিকেলে একটি ইঞ্জিন চালিত ট্রলার যোগে অনুমান ১০/১২ জন অবৈধ অস্ত্রধারী ডাকাত বঙ্গোপসাগরে বাঁকখালী নদীর মোহনার অদূরে মাছ ধরা অবস্থায় তার মালিকানাধীন ইঞ্জিন চালিত মাছ ধরার ট্রলারে হামলা চালিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে তার ট্রলারে থাকা মাছ, মাছ ধরার জাল, বোটের ইঞ্জিনের মালামাল, তৈল ইত্যাদি লুট করে নিয়ে যায় ডাকাতের একটি দল।এমন অভিযোগের প্রেক্ষিতে লুণ্ঠনকৃত মালামাল উদ্ধার ও জলদস্যুদেরকে আটক করার লক্ষ্যে র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল বঙ্গোপসাগরে ব্যাপক অভিযান শুরু করে। তারই ধারাবাহিকতায় গতকাল দিবাগত রাতে বঙ্গোপসাগরের বাঁকখালী নদীর মোহনায় একটি ইঞ্জিনচালিত ট্রলারে থাকা লোকজনের প্রতি সন্দেহ হলে র‌্যাবের আভিযানিক দল ট্রলারটির গতিরোধের চেষ্টা করে। এসময় সে ট্রলারে থাকা ব্যাক্তিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি করে।একপর্যায়ে ৫-৬ জন ব্যাক্তি সাগরে লাফ দিয়ে পালিয়ে গেলেও ট্রলারে থাকা কুখ্যাত জলদস্যু বাদশাসহ ৬ জন জলদস্যুকে আটক করে র‌্যাবের সদস্যরা। এসময় জেলেদের কাছ থেকে লুন্ঠনকৃত মাছ ও জাল এবং ৩টি দেশীয় তৈরী এলজি, ১৪টি কার্তুজ, ৩টি ধারলো দা,২টি স্মার্ট ফোন এবং ০৮টি বাটন ফোন উদ্ধার করে।

আটককৃত জলদস্যুরা হলেন কুতুবদিয়া লেমশিখালী ইউনিয়নের মাহমুদ উল্লাহর ছেলে মোঃ বাদশা(২৭), সিকদারপাড়া এলাকার মোঃ ইউনুস এর ছেলে মোঃ রাফি(১৯),রহিম উল্লাহর ছেলে মোঃ মাহরুফ ইসলাম(২২)দক্ষিণ ধুরুম ইউনিয়নের জুলেখাবিবির পাড়া এলাকার মোঃ ইসমাইল এর ছেলে রায়হান উদ্দিন (২২),পেচাঁরপাড়া এলাকার মৃত কবির আহমেদের ছেলে এরশাদুল ইসলাম(২০)ও চট্টগ্রাম ইপিজেড এলাকার মোঃ আবু বক্করের ছেলে  মোঃ আল আমিন(২৫)। আটকককৃতের মধ্যে  মোঃ বাদশা একজন কুখ্যাত জলদস্যু সর্দার। 

আটককৃত এবং পলাতক জলদস্যুদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে র‌্যাব জানায়।

মন্তব্য ( ০)





  • company_logo