• অপরাধ ও দুর্নীতি

কুড়িগ্রামে বিলুপ্তপ্রায় তক্ষক উদ্ধার, পাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৭ জানুয়ারী, ২০২৪ ১৮:৩৮:২২

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের কচাকাটায় বিলুপ্তপ্রায় ৩টি তক্ষক উদ্ধার ও পাচারকারী চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।পুলিশ জানায়, বন্যপ্রানী সংরক্ষণ ও পাঁচার চোরাচালান রোধ বাংলাদেশ পুলিশের অন্যতম একটি গুরুত্বপূর্ণ কাজ। সেই ধারাবাহিকতায় কুড়িগ্রামের কচাকাটা থানাধীন দক্ষিণ বলদিয়া গ্রামের পালপাড়া নামক স্থানে মোঃ পনির উদ্দিন(৫০) এর শয়ন ঘর থেকে বিলুপ্তপ্রায় সরীসৃপ প্রজাতির ৩টি তক্ষক উদ্ধার করে কচাকাটা থানা পুলিশ।বিরল প্রজাতির এই সরীসৃপের কালোবাজারে উচ্চমূল্য হওয়ায় প্রতিবেশী দেশ থেকে চোরাইপথে সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে মর্মে প্রাপ্ত গোপন তথ্যের ভিত্তিতে কচাকাটা থানা দীর্ঘদিন ধরে এই চক্রটির উপর নজর রাখে।

এরই অংশ হিসেবে বুধবার ভোরে কচাকাটা থানার একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে পাচারকারী চক্রের মোঃ মোজাম্মেল হক ওরফে মজনু (৪৮), মোঃ আবুল কাশেম (৩৫), মোঃ মোর্শেদ আলম (৩০), মোঃ রিয়াজুল ইসলাম ওরফে লেবু (৪৫) ও মোঃ শাহ আলম (৪৫)কে গ্রেপ্তার করে ৩ টি বিলুপ্তপ্রায় সরীসৃপ তক্ষক উদ্ধার করা হয়। 

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার( পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন বলেন, উদ্ধারকৃত তক্ষক যথাযথ আইনি প্রক্রিয়ায় বন্য পরিবেশে অবমুক্তির জন্য কুড়িগ্রামের সহকারী বন সংরক্ষক রাশিদ আরিফের নিকট হস্তান্তর করা হয় । এ বিষয়ে বন্যপ্রানী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ও বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু করা রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo