• অপরাধ ও দুর্নীতি

নওগাঁয় অবৈধভাবে আতপ চাল মজুদ করায় ১ লাখ টাকা জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৭ জানুয়ারী, ২০২৪ ১৬:৩৮:০৩

ছবিঃ সিএনআই

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সরকারি নিয়ম-নীতিকে অমান্য করে অবৈধভাবে অতিরিক্ত আতপ চাল মজুদ রাখার দায়ে এসিআই রাইস মিল মালিককে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে সঠিক মূল্য নির্ধারণ পৃর্বক প্রকৃত লেবেল বা ট্যাগ লাগাতে কড়াকড়ি ভাবে নির্দেশ প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভ্রাম্যমান আদালতে নওগাঁ জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা'র উপস্থিতিতে জরিমানা করেছে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান সোহাগ।

জানা গেছে, জেলার মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর বাজার এলাকায় অবস্থিত এসিআই অটো ফুড লিমিটেড এর চাল মিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠান টিতে অনুমোদিত ধারন ক্ষমতার অতিরিক্ত আতপ (চিকন) চাল মজুদ করার দায়ে ১ লাখ টাকা জরিমানা এবং আগামী ৩ দিনের মধ্যে মজুদকৃত চাল বাজারে সরবরাহ করার করার জন্য নির্দেশ প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

এছাড়াও চালের বস্তার গায়ে বিক্রয় মূল্যের চেয়ে ও অতিরিক্ত মুল্য লেখায় সকল বস্তা থেকে প্রাইস ট্যাগ (অতিরিক্ত মূল্য) খুলে বিক্রিত মুল্যের নতুন প্রাইস ট্যাগ লাগাতে নির্দেশ প্রদান করা হয়েছে। মহাদেবপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

কৃষি বিপনণ আইন ২০০৮ এর ১৯ (১) এর ঠ ও ড ধারা মোতাবেক এ জরিমানা আরোপ করে তাৎক্ষণিক ভাবে তা আদায় করা হয়। এ সময় জেলা প্রশাসক মোঃ গোলাম মওলার সাথে আরও উপস্থিত ছিলেন নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর রহমান, নওগাঁ জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

মন্তব্য ( ০)





  • company_logo