• অপরাধ ও দুর্নীতি

বগুড়ায় বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূলহোতা গ্রেপ্তার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৪ জানুয়ারী, ২০২৪ ১৭:১৩:৩৭

ছবিঃ সিএনআই

 

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে ‘চিরকুট’ লিখে মিটার চুরি চক্রের মূলহোতা আক্কাস আলীকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত আক্কাস কাহালু উপজেলার মৃত আজিম উদ্দিন শেখের ছেলে। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফসলের মাঠে গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি করে একটি মোবাইল নম্বর লিখে চিরকুট ফেলে আসে সংঘবদ্ধ চক্র। যোগাযোগ করলে মিটার ফেরত দেয়ার শর্তে টাকা চাওয়া হয়। বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পাঠানোর পরপরই মিটার কোথায় আছে বলে দেন তারা।

ওসি বলেন, সম্প্রতি নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের চামটা মৌজার পুনাইল পূর্বমাঠে অবস্থিত বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ইউপি সদস্য ইব্রাহিম আলী মন্ডলের গভীর নলকূপের মিটার ও ইউসুফ আলী কাজীর মিটার চুরির ঘটনা ঘটে। সংঘবদ্ধ চক্র নলকূপের দরজার সঙ্গে মোবাইল নম্বর লিখে চিরকুট রেখে যায়। ওই নম্বরে যোগাযোগের পর নগদের মাধ্যমে ৭হাজার টাকা পাঠানোর পর চুরি যাওয়া বৈদ্যুতিক মিটার সরিষা ক্ষেতে লুকানো আছে বলে জানায় চক্রের সদস্য।

সেখানে দুটি মিটার পাওয়া যায়। এই ঘটনায় ইউপি সদস্য ইব্রাহিম আলী থানায় মামলা দায়ের করেন। সেই মামলার সূত্র ধরে পুলিশ আক্কাস আলীকে গ্রেফতার করে। শনিবার আক্কাসকে আদালতে হাজির করা হলে চুরির বিষয়টি স্বীকার করে জবানবন্দি দেন তিনি। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo