• সমগ্র বাংলা

রেলওয়ের প্রথম পর্যটক এক্সপ্রেস পৌঁছাল কক্সবাজারে 

  • সমগ্র বাংলা
  • ১০ জানুয়ারী, ২০২৪ ২০:৫৭:০৮

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ আজ ১০ জানুয়ারী (বুধবার) বিকেল  সাড়ে ৩টায় কক্সবাজারে  প্রথম পর্যটক এক্সপ্রেস পৌঁছে। ৭৮৫ জন যাত্রী নিয়ে আজ বুধবার  ভোর ৬টা ১৫ মি: রাজধানী ঢাকা  কমলাপুর থেকে  এ আন্তঃনগর ট্রেন  সমুদ্র সৈকত কক্সবাজারে  পৌছায় বলে জানান, ককবাজার রেলওয়ে ষ্টেশন মাষ্টার গোলাম রব্বানী। ৯ ঘন্টা পাড়ি দিয়ে পর্যটক এক্সপ্রেস ট্রেন টি কক্সবাজারে আসলো বলে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কমলাপুর রেল ষ্টেশন মাষ্টার শাহাদত হোসেন। 

নন এসি, শ্রেনীর শোভন চেয়ার আসনের ভাড়া ৬৯৫ টাকা, আর এসি শ্রেনীর স্নিগ্ধ আসনের ভ্যাট সহ ১হাজার ৩২৫ টাকা। রাত ৮টা ৩০ মি: ঢাকার উদ্যেশ্যে কক্সবাজার থেকে ছাড়বে, আর চট্টগ্রামে  পৌঁছাবে  রাত ১০টা ৫০ মি: এবং রাত ১১টা ১৫ মি: ঢাকার উদ্যেশ্যে ছেড়ে যাবে।

অন্যদিকে ট্রেনটি ঢাকা  থেকে  ছাড়বে ভোর ৬টা ১৫ মি:  ছেড়ে   চট্টগ্রাম  পৌছাবে   সকাল  ১১টা ২০মি: আবার ১১টা ৪০ মি: ককসবাজারের উদ্যেশ্যে ছেড়ে দুপুর ৩টায় পৌছাবে সমুদ্র সৈকতে।

অন্যদিকে  এ ট্রেনে চট্টগ্রামের নন এসি শোভন চেয়ারের ভাড়া  ২৫০ টাকা, এসি স্নিগ্ধ ভ্যাট সহ ৪৭০ টাকা।  পর্যটক একসপ্রেস  ট্রেনের ছুটি প্রতি সপ্তাহে রবিবার।

উল্লেখ্য যে,  ১   ডিসেম্বর  থেকে চট্টগ্রাম- কক্সবাজার রোড়ে রেলওয়ে খাতে আয় হয়েছে সাড়ে  ৫ কোটি ১১ লাখ টাকা । রেলওয়ের পুর্বাঞ্চলের  চিফ অপারেটিং সুপার মো: শহীদুল ইসলাম জানান, রাজধানীর উপকন্ঠ  কমলাপুর থেকে বিরতিহীনভাবে পর্যটন ট্রেনটি বিমানবন্দর  হয়ে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে সরাসরি কক্সবাজারে চলবে। প্রয়োজনের তাগিদে সরকারের যুগান্তকারী পদক্ষেপের  ফলে পর্যটক এক্সপ্রেস চালু হলো। ফলে  কক্সবাজার পর্যটক সহ সকল যাত্রী সাধারনের মধ্যে আনন্দের জোয়ার  পরিলক্ষিত হচ্ছে বলে জানান রংপুর থেকে পর্যটক  শহীদ।

মন্তব্য ( ০)





  • company_logo