• উদ্যোক্তা খবর

ইসলামপুরে কারিগরী প্রশিক্ষণ শেষে বেকারদের মাঝে ব্যবসা উপকরণ বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • ২৯ নভেম্বর, ২০২৩ ১৯:৫৮:০৩

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে কর্মসক্ষম বেকার যুবক, যুবতীদের বিভিন্ন ট্রেডের উপর কারিগরী দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ শেষে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে তাদের মাঝে ব্যবসা উপকরণ সামগ্রী সনদ পত্র বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম। 

স্ট্রমী ফাউন্ডেশন এর অর্থায়নে উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন সীডস প্রকল্পের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিতরণ অনুষ্ঠানে  সীডস প্রকল্পের প্রোগ্রাম অফিসার (শিক্ষা) মো: সায়েদুল ইসলামের সঞ্চালনায় প্রকল্পের সার্বিক দিক ও কারিগরী প্রশিক্ষণের উদ্দেশ্য, অগ্রগতি এবং সাফল্যের বিষয়ে আলোচনা করেন প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোঃ মজিদুল ইসলাম। টিভেট প্রশিক্ষণ সম্পন্নকারী যুবক-যুবতীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক আলোচনা করেন সীডস প্রকল্পের ইসলামপুর উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ কামাল হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাংবাদিক, টিভেট প্রশিক্ষন সম্পন্নকারী যুবকসহ উন্নয়ন সংঘের বিভিন্ন স্তরের প্রতিনিধিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ইসলামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কারিগরী প্রশিক্ষণ প্রদান ও প্রশিক্ষণ পরবর্তী কাজের গতিশীলতা বৃদ্ধির জন্য ব্যবসা সহায়তা উপকরণ ও সনদ বিতরনের জন্য উন্নয়ন সংঘকে ধন্যবাদ জানান। তিনি বলেন শুধু বয়সে যুবক হলেই যুবক হওয়া যায়না, মনটাকে যুবক ও উদ্যোমী রেখে কাজ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বেকার যুবক-যুবতীদের বাস্তবমুখী কারিগরী প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সরকারের এজেন্ডা বাস্তবায়ন ও তাদের কাজে সম্পৃক্তকরণ এটা উন্নয়ন সংঘের অত্যন্ত ভালো একটা উদ্যোগ। তিনি সবাইকে কাজে সম্পৃক্ত থেকে পরিবারের আর্থিক উন্নয়নে ভুমিকা রাখার জন্য পরামর্শ প্রদান করেন। তিনি টিভেট প্রশিক্ষন সম্পন্নকারী যুবক-যুবতীদের উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর থেকে সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। 

উল্লেখ্য যে ২০২৩ সালে ইসলামপুর উপজেলার ৪৪ জন বেকার যুবক-যুবতীকে রাজমিস্ত্রি কম্পিউটার এপ্লিকেশন, ইলেকট্রিক হাউজ ওয়্যারিং, সেলুন ও কাঠমিস্ত্রি মোট ৫ টি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এরমধ্যে ২৪ জনকে ব্যবসা সহায়তা উপকরণ প্রদান করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo