• উদ্যোক্তা খবর

চুয়াডাঙ্গায় রমজান উপলক্ষে দোস্ত এইডের ৩০০ ফুড প‍্যাকেট বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • ১১ মার্চ, ২০২৪ ১৬:২৭:৫২

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার জীবননগরে বেসরকারি উন্নয়ন সংস্থা দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ‍্যোগে ৩০০ দুস্ত-অসহায় পরিবারের মাঝে ফুড প‍্যাকেট বিতরণ করা হয়েছে।  রোববার (১০ মার্চ) বিকেলে জীবননগর স্টেডিয়ামে এ ফুড প‍্যাকেট বিতরণ করা হয়। 

দোস্ত এইডের নির্বাহী সদস‍্য সাংবাদিক সাব্বির সামি মুহিতের সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস‍্য হাজী আলী আজগর টগর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব হাসিনা মমতাজ।

প্রধান অতিথির বক্তব্যে হাজী আলী আজগর টগর বলেন, বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়তে সরকারি ও বেসরকারি পর্যায় থেকে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। এ প্রচেষ্টার অংশ হিসেবে দোস্ত এইডের মতো এ ধরনের কার্যক্রম ও উদ্যোগ সকল সময় প্রশংসার দাবিদার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ‍‍্র‍্য বিমোচন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন উদ‍্যোগ গ্রহন করেছেন। মায়ের মমতা দিয়ে বিভিন্ন ভাতা প্রনয়নের মাধ‍্যমে তাদেরকে সমাজে মর্যাদাকর জায়গায় নিয়ে গেছেন।

বিশেষ অতিথির বক্তব‍্যে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব হাসিনা মমতাজ বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর  উন্নয়নে কাজ করে যাওয়া প্রতিষ্ঠান দোস্ত এইডের সকল কার্যক্রম প্রশংসার দাবীদার। আমি তাদের উদ‍্যোগকে সাধুবাদ জানাই।

এদিকে, বিনামূল্যে পুরো পরিবারের পুরো ১ মাসের খাদ‍্য সামগ্রী পেয়ে খুশি উপকারভোগীরা। এদের মধ্যে অসহায় বেলির মা হাসনা বানু বলেন, অভাবের সংসার চালাইতে কষ্ট। কোলে করে বাচ্চাটাকে নিয়ে বিভিন্ন জায়গায় কাজ করি। এখন এই ১ মাসের খাদ‍্য সামগ্রী পেয়ে রোজার মাসে কষ্টটা অনেকটা লাঘব হয়ে যাবে।

সাংবাদিক মিথুন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জীবনগর পৌর মেয়র রফিকুল ইসলাম, সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাকির উদ্দিন মোড়ল, এবলুম বাংলার ও শিকড় সমাজকল‍্যান সংস্থার উপদেষ্টা শাহজাহান সিরাজ বকুল, সংস্থাটির ব্রাঞ্চ ইনচার্জ হোসাইন আহম্মেদ, রমজান আলীসহ স্থানীয় সুধীজন।

উল্লেখ্য, এই রমজানে সংস্থাটি বিভিন্ন জেলায় ৩০ হাজার পরিবারের মাঝে এ ফুড প‍্যাকেট  বিতরণ করছে। আর পুরো রমজানে দেড় লাখ প‍্যাকেট ইফতার বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এছাড়া দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, পানি স্যানিটেশন, কর্মসংস্থান তৈরি, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, অবকাঠামো উন্নয়ন, জলবায়ু, মানবাধিকার, জরুরি সহায়তাসহ বিভিন্ন ধরণের ৩০টি প্রকল্প নিয়ে দেশব্যাপী কাজ করে থাকে।

মন্তব্য ( ০)





  • company_logo