• বিশেষ প্রতিবেদন

চাটমোহর পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় সড়কের বেহাল দশা

  • বিশেষ প্রতিবেদন
  • ০৬ অক্টোবর, ২০২১ ১৮:২০:০৩

ছবিঃ সিএনআই

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহর পৌরসভার রাস্তাগুলো দীর্ঘদিন সংস্কার হয়নি। এ কারণে রাস্তাগুলোর অধিকাংশ স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই পানি জমে ভাঙ্গা গর্তে সৃষ্টি হয়ে পুকুরে পরিনত হয়েছে।    

ফলে ছোট বড় যানবাহন চলাচলের একেবারেই চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। আবার অনেকের অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই সড়কগুলো দেখেও না দেখার ভান করছে। ১ম শ্রেণীর পৌরসভা চাটমোহর। এ রাস্তাগুলো দিয়ে বিভিন্ন গন্তব্যে যাতায়াত করতে হয় মানুষের। রাস্তা ঝাড়ুদাররা রাস্তার মাঝখানদিয়ে ঝাড়ু দিয়ে দুপাশে ময়লা আবর্জনা ফেলে রেখে যায়। এমনকি কোথাও কোথাও খড়, লাকড়ী, গোবর দেওয়া থাকলেও তা রেখেই রাস্তা ঝাড়ু দিয়ে চলে যায়।  

ঝাড়ুদার সর্দার ও সুপারভাইজারকে বলেও কোন কাজ হয়নি। এমনো অভিযোগ করেছে পৌরবাসী। দেখা গেছে পৌর ভবনের সাথেই উত্তর ও পূর্ব পাশে বাসাবাড়ির সামনে রাস্তার ওপর গবর ও লাকড়ী বিছানো আছে। পৌরসভার রাস্তাগুলোর অবস্থা দেখে বলার উপায় নেই যে এটা পৌরসভার রাস্তা। এমনকি পথযাত্রীরা বলাবলিও করেন যে, এই একটা কি পৌরসভার রাস্তা, না অন্য কিছু।

সরজমিনে দেখা গেছে, পৌরসভার বাসস্ট্যান্ডসহ বিভিন্ন সড়কগুলো দীর্ঘদিন ধরে ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়েছে এবং পৌরর প্রতিটি ওয়ার্ডের সকল রাস্তাগুলোই খানাখন্দে ভরপুর হয়ে আছে। ফলে যানবাহন ও জনদূর্ভোগ চরম আকার ধারন করেছে। বিশেষ করে সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। তবে যাত্রীরা বলছে এই ভাঙ্গার কারণে অনেকেই দূর্ভোগ স্বীকার হতে হচ্ছে। আবার অনেকেই দূর্ঘটার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কষ্ট করে ভয়ে গাড়ি থেকে নেমে পাঁয়ে হেঁটে পার হচ্ছেন।  

তবে এলাকাবাসী বলছেন, এই ভাঙ্গার কারেণ চাকুরীজীবীসহ নানান পেশার মানুষ পৌরসভার সড়ক দিয়ে চলাচল করতে হিমশিম খাচ্ছে। এই সড়কগুলো সংস্কার করার নাম গন্ধ নেই বললেই চলে। পৌরসভার স্থানীয় কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বললে তাঁরা জানান, দীর্ঘদিন সংস্কার না হওয়ায় রাস্তাগুলোর অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।  

সরজমিনে ঘুরে দেখা গেছে উপজেলা গেটের সামনে, বালুচর তাজ হোটেলের সামনে, হাড়ান মোড়, ছোটশালিখা (২ নং ওয়ার্ডের) অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মোঃ সামছুল হকের বাসার সামনে, কাজি পাড়া, আফ্রাত পাড়া, বাসস্ট্যান্ড ও দোলংসহ বিভিন্ন রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন পৌরসভার সর্বস্তরের সাধারণ মানুষ।   

এ ব্যাপারে পৌর প্যানেল মেয়র মোঃ এখলাছুর রহমান জানান, ইতিমধ্যে পৌরসভার কিছু কিছু সড়কগুলোর সংস্কারের কাজ শুরু করা হয়েছে। এর পর আরো প্রকল্প অনুমোদন হলে ঠিকাদার বাছাই করে সড়কের সংস্কার কাজ শুরু করা হবে।   

মন্তব্য ( ০)





  • company_logo