• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

ঠাকুরগাঁওয়ে জমে উঠেছে ইফতার বাজার

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ০৬ এপ্রিল, ২০২৪ ১২:১৪:০০

ছবিঃ সিএনআই

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ সংযম ও ত্যাগের মাসে ঠাকুরগাঁও জেলা শহরে প্রতিটি অলিগলি থেকে শুরু করে হাট-বাজারে জমে উঠছে ইফতার আয়োজন। প্রতিদিন বিকাল চারটার পর থেকেই নামীদামী ইফতার পণ্যের দোকানগুলোর পাশাপাশি ফুটপাতের ইফতারের দোকানগুলোতে বাড়ছে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

প্রতি বছরের চেয়ে এবার ইফতার আয়োজনে অনেকটা নতুনত্বের ছোঁয়া থাকলেও দামটাও গত বছরের থেকে একটু বেশি। নিত্যপণ্যর দাম বৃদ্ধির কারণে ইফতার সামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে বলে দাবি ঠাকুরগাঁও জেলা ব্যবসায়ীদের। তবে প্রতিবারের মতো এবারও ঠাকুরগাঁওয়ে ইফতার বাজার অনেকটাই নামকরা হোটেল-রেস্তোরাঁর দখলে রয়েছে। পাশাপাশি সড়কের পাশে মৌসুমী দোকানিরাও ইফতার সামগ্রীর পসরা সাজিয়ে বসেছেন।

অপরদিকে ইফতার বাজারের পাশাপাশি রমজানে ফলের বাজারও চাঙা হয়ে উঠেছে। যদিও গত বছরের মতো লিচু,আম-কাঁঠালের দেখা মেলেনি বাজারে। তবে খেজুর, পেয়ারা, পেঁপে, কলা, কমলা, আপেল, মালটা, তরমুজের দখলে রয়েছে বাজার।

ঠাকুরগাঁও সদর, রোড বাজার, টারর্মিনাল,বাসইস্টান,কালিবাড়ি বাজার চৌরাস্তাসহ আশপাশের বিভিন্ন এলাকার হোটেল-রেস্তোরাঁ থেকে শুরু করে রাস্তার পাশের অস্থায়ী দোকানে বিক্রি হতে দেখা গেছে ইফতার সামগ্রী। নামি-দামী রেস্তোরাঁ ও হোটেলগুলো ইফতার বিক্রির জন্য অনেকটা উৎসবমুখর পরিবেশ তৈরি করেছে। রেস্তোরাঁর সামনে বাহারি নকশায় সাজিয়ে তোলা হয়েছে ইফতার বিক্রির জন্য অস্থায়ী ভাবে আলাদা স্টল। যেখানে ছোলা, বুট, মুড়ি, পেঁয়াজু, আলুর চপ, বেগুনি, ডিম চপ, দই বড়া, ডাবলির ঘুঘনি, মিষ্টি, শাহী হালিম, গরু-মুরগি-খাসির হালিম, কাবাব, সবজি পাকোড়া, মাংসের চপের পাশাপাশি অনেকে তাদের নিজস্ব বিশেষ আয়োজনসহ মুখরোচক নানা ইফতার পণ্যের পসরা সাজিয়ে বসেছে বিক্রেতারা।

অপরদিকে রমজান ও ইফতার বাজারকে ঘিরে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পাশাপাশি  পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যাপক তৎপরতা শুরু করেছেন। প্রথম রমজান থেকে অদ্যাবধি জেলা প্রশাসন, ভোক্তা অধিকার ও বিএসটিআইয়ের অভিযান চলমান দেখাগেছে।

মন্তব্য ( ০)





  • company_logo