• সমগ্র বাংলা

বিনা প্রয়োজনে যশোরে প্রবেশ নিষেধ

  • সমগ্র বাংলা
  • ০৩ জুলাই, ২০২১ ১৭:২৯:৫০

ছবিঃ সিএনআই

যশোর প্রতিনিধিঃ সমগ্র যশোর জেলার করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ দিকে ধাবিত হচ্ছে। এমন অবস্থায় যশোরের, লকডাউন কঠোর থেকে কঠোর করার জন্য, মাঠের দায়িত্ব পালন করছে,  সম্মিলিত বাহিনী, পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, আনসার, মাঠে তৎপর রয়েছে ম্যাজিস্ট্রেট!

যশোরে শহরের কি করেছে পুলিশি নিরাপত্তা চৌকি। বিনা প্রয়োজনে যশোরে কেউ প্রবেশ করলে তাকে গুনতে হচ্ছে জেল-জরিমানা। যশোর শহরের তুলনায় এখন গ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এজন্য শহরের  পাশাপাশি কিছু ইউনিয়ন ও গ্রামে লকডাউন কঠোর করা হয়েছ। 

আজ যশোরে করোনা আক্রান্তের সংখ্যা ২৫১জন, এর মধ্যেই শুধু যশোর সদর উপজেলা তাই ১৬৩ জন করোনা পজেটিভ, যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এখন করোনা রোগীদের জন্য আর কোন বেড খালি নেই। এর ফলে করোনা আক্রান্ত করোনা উপসর্গ নিয়ে,যারা হাসপাতালে ভর্তি হচ্ছে, তাদেরকে আর বেড দেয়া যাচ্ছে না, ফলে আক্রান্ত দের মেঝেতেই চিকিৎসা নিতে হচ্ছে!

আজ যশোর জেনারেল হাসপাতালে করোনা রেড জোনে ৯ জন  কারণ আক্রান্ত হয়ে মারা গেছে, এবং করোনা ইয়োলো জোনে ৬ জন করণা উপসর্গ নিয়ে মারা গেছেন। 

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আরিফ আহমেদ জানান, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় মারা গেছে ১৫ জন, করোনা ইয়োলো জোনে ৬ জন ও রেড জোনে ৯ জন রোগী মারা গেছে, হাসপাতালে আরো নতুন৩৪ টি করোনা বেড প্রস্তুত  করা হচ্ছে। তিনি আরো বলেন, এই মুহূর্তে যশোরের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ, মানুষ যদি সচেতন না হয় তাহলে এই পরিস্থিতি আরো ভয়ঙ্কর হবে।

যশোরে করোনা পরিস্থিতিতে,অত্যন্ত কঠোর ভাবে দায়িত্ব পালন করছে পুলিশ বিজিবি সেনাবাহিনী, শহরে প্রবেশ করতে হলে মানুষকে, তাদের প্রবেশের কারণ কাজ সম্পর্কে অবহিত করে ঢুকতে হচ্ছে শহরে।

এ বিষয়ে যশোর জেলার অতিরুক্ত ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, খুলনা বিভাগের কমানোর সবচেয়ে বড় হয়েছে হটস্পট এখন যশোর, বিনা প্রয়োজনে কেহ বাসা থেকে বের হলে, তাকে সঠিক কারণ দর্শানো, না হলে তাকে জেল জরিমানা করা হচ্ছে! শহরের প্রবেশমুখে রয়েছে কঠোর পুলিশি নিরাপত্তা।

মন্তব্য ( ০)





  • company_logo