• উদ্যোক্তা খবর

পিকেএসএফের সহযোগিতায় এফডি এর উদ্যোগে চরফ্যাশনে ফ্রি চক্ষুসেবা

  • উদ্যোক্তা খবর
  • ০৯ মার্চ, ২০২১ ১৯:১১:২৭

ফাইল ছবি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:  চরফ্যাশন উপজেলার ওমরপুর গ্রামের ২৫০ রোগী পেল বিনা মূল্যে চক্ষু চিকিৎসাসেবা। সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য কার্যক্রমের আওতায় বিশেষ চক্ষু ক্যাম্প(ছানি অপারেশন) করা হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ)সহযোগিতা পরিবার উন্নয়ন সংস্থা(এফডিএ)
এর উদ্যোগে এক চক্ষু ক্যাম্পের মাধ্যমে বিনা মূল্যে চোখের নানা ধরনের চিকিৎসাসেবা প্রদান করা হয়।

গতকাল মঙ্গলবার দিনব্যাপী ওমরপুর ইউনিয়নের জনতাবাজার শাখায় সুবিধাবঞ্চিত ও স্বল্প আয়ের প্রান্তিক জনগোষ্ঠীকে তৃতীয়বারের মতো চক্ষু চিকিৎসাসেবা প্রদান করা হয়। এর আগে একইভাবে চোখের চিকিৎসাসেবা প্রদান করা হয়েছিল।

গতকাল সকাল ১০টায় চক্ষু ক্যাম্প উদ্বোধন করেন পিকেএসএফের মহাব্যবস্থাপক ঢাকার মো.মশিউর রহমান। ওই সময় এফডিএ নির্বাহী পরিচালক মো.কামাল উদ্দিনের সভাপতিত্বে বৃহৎ আসলামপুর ইউপি চেয়ারম্যান একে.এম সিরাজুল ইসলাম, আসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাষ্টার নুরে আলম, এফডিএর সমন্বয়কারী শংকর চন্দ্র দেবনাথসহ ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনষ্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীরা উপস্থিত ছিলেন।

দুপুর ১২টায় স্থানীয় ভুইয়ারহাট এয়াকুব আলী মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন কার্যক্রম বিষয়ে সুশীল সমাজের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পিকেএসএফের মহাব্যবস্থাপক ঢাকার মো.মশিউর রহমান যোগদান করেন। স্বমন্বয়কারী সংকর চন্দ্র দেবনাথ কালের কণ্ঠকে জানান, ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনষ্টিটিউট ও হাসপাতালের দুজন ডাক্তারসহ মোট ছয়জনের একটি টিম এই আই ক্যাম্পে সেবা প্রদান করে। এখান থেকে যাদের

চোখে অপারেশন করার প্রয়োজন পড়বে, তদের পরে বিনা মূল্যে সহ ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনষ্টিটিউট ও হাসপাতাল বরিশালে চিকিৎসা প্রদান, থাকা-খাওয়া, ওষুধ প্রদানসহ যাবতীয় সুযোগ-সুবিধা দেওয়া হবে। আই হসপিটাল। স্থানীয় জনতবাজার এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মহিবুল্যাহ (৬০) বলেন, ‘বছর দুয়েক আগে বিনা মূল্যে চোখে ছানি অপারেশন করিয়েছিলাম। বর্তমানে চোখটি দিয়ে আল্লাহর  রহমতে ভালো দেখতে পাই। এখন ডান চোখের সমস্যার কারণে আবার এই ক্যাম্পে ডাক্তারকে দেখাতে এসেছি। 

মন্তব্য ( ০)





  • company_logo