• তথ্য ও প্রযুক্তি

এবার যে কোনো ছবিকে স্টিকারে বদলে দেবে হোয়াটসঅ্যাপ

  • তথ্য ও প্রযুক্তি
  • ০২ ফেব্রুয়ারী, ২০২৪ ১৪:৩৩:২৯

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রতিনিয়ত কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আপনিও হয়তো প্রতিনিয়ত চ্যাট করছেন কারও না কারও সঙ্গে। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে।

চ্যাট করার সময় নিশ্চয়ই বিভিন্ন স্টিকার শেয়ার করেন। এখন থেকে আপনার যে কোনো ছবি হোয়াটসঅ্যাপে বদলে যাবে স্টিকারে। আইওএস ব্যবহারকারীদের এই ফিচার আগেই হাতের কাছে এগিয়ে দিয়েছিল হোয়াটসঅ্যাপ। এবার সেই একই ফিচারের সুবিধা পাবেন উইন্ডোজ ব্যবহারকারীরা।

ফিচারটি কিছু বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ যারা মাইক্রোসফ্ট স্টোরে প্রকাশিত উইন্ডোজ আপডেটের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ ইনস্টল করেছেন। বাকি ব্যবহারকারীর জন্য, আপডেটটি আগামী দিনে মাইক্রোসফট স্টোরে চালু করা হবে। এই ফিচার সরাসরি উইন্ডোজ অ্যাপের মধ্যে ছবি থেকে স্টিকার তৈরি করে ব্যবহারকারীর সময় এবং শ্রম বাঁচাতে সাহায্য করবে।

দেখে নেওয়া যাক কোনো ছবিকে স্টিকারে রূপান্তরিত করতে হলে উইন্ডোজে ইউজারদের ঠিক কী করতে হবে-

>> সবার প্রথমে যেতে হবে স্টিকার ট্রে-তে।- বড় “+” চিহ্নে ক্লিক করতে হবে যা আরও স্টিকার খুঁজতে ব্যবহৃত হয়।
>> “ক্রিয়েট স্টিকার” পপ আপ আসবে।
>> “ইউজ আ ফটো” অথবা “জেনারেট উইথ এআই” অপশনের মধ্যে থেকে যে কোনো একটা বেছে নিতে হবে।
একবার তৈরি হয়ে গেলে, কাস্টম স্টিকারটি ভবিষ্যতে ব্যবহারের জন্য স্বয়ংক্রিয়ভাবে স্টিকার ট্রেতে সেভ হয়ে যাবে।

এই ফিচারে অনেক ইউজারের জন্য অস্বস্তির কারণ হয়ে উঠেছে। হোয়াটসঅ্যাপ ব্যাকআপ-যার মধ্যে চ্যাট হিস্টোরি, ছবি এবং ভিডিও রয়েছে তা এখন সেই ব্যবহারকারীদের জিড্রাইভ স্টোরেজের সঙ্গেই গণনা করা হবে। এতে বিনামূল্যের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও যেমন থাকবেন, তেমনই পেইড অ্যাপটি যারা ব্যবহার করেন তারাও রয়েছেন।

মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি আরও জানিয়েছে যে, এই স্টোরেজ পরিবর্তনের বিষয়টি ২০২৪ সালের প্রথমার্ধে অ্যান্ড্রয়েডে সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য হবে।

মন্তব্য ( ০)





  • company_logo