• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের ব্যান নিষেধাজ্ঞা কীভাবে উঠাবেন

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৬ এপ্রিল, ২০২৪ ১৪:৫৬:৫৪

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে প্ল্যাটফর্মটিতে। স্ট্যাটাস থেকে গ্রুপ চ্যাট, গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। তবে অনেকেই হোয়াটসঅ্যাপের নীতি লঙ্ঘনের কারণে ব্যান হন।

হোয়াটসঅ্যাপের বেশ কিছু প্রাইভেসি পলিসি থাকে যা অজান্তে অনেকে ভেঙে ফেলেন। যার পরিপ্রেক্ষিতে সেই অ্যাকাউন্ট বন্ধ করে দেয় হোয়াটসঅ্যাপ। প্রতি মাসে লাখ লাখ অ্যাকাউন্ট ব্যান করে হোয়াটসঅ্যাপ।

সেই তালিকায় যদি আপনার অ্যাকাউন্ট থাকে বা ভবিষ্যতে যদি এইরকম কিছু হয় তাহলে কী করা উচিত জেনে রাখা জরুরি। কারণ বর্তমান যুগে যোগাযোগ মাধ্যম হিসেবে বিশ্বস্ত ও সবচেয়ে বেশি ব্যবহার হওয়া প্ল্যাটফর্ম এটি। তাই জেনে নিন কোনো কারণে যদি আপনার অ্যাকাউন্ট ব্যান হয় তাহলে সেই নিষেধাজ্ঞা কীভাবে উঠাবেন-

যদি অস্থায়ী ব্যান হয়ে থাকে তাহলে শুধু হোয়াটসঅ্যাপে লগ ইন করতে হবে। আর স্থায়ী ব্যান হলে হোয়াটসঅ্যাপে গিয়ে ‘কন্টাক্ট সাপোর্ট’ বা ‘রিকোয়েস্ট অ্যা রিভিউ’ অপশনে ক্লিক করতে হবে। সেখানে আপনি আপনার নির্দোষ প্রমাণ করতে পারেন। এখানে স্ক্রিনশটও আপলোড করা যাবে।

তারপর এসএমএসের মাধ্যমে একটি কোড আসবে। ই-মেইলে সেই তথ্য যাচাই করে পাঠিয়ে দিতে হবে হোয়াটস্যাপকে। ২৪ ঘণ্টার মধ্যে সেই রিভিউ যাচাই করা হয়। আপনি যদি নির্দোষ হোন তাহলে অ্যাকাউন্ট থেকে ব্যান সরিয়ে নেওয়া হবে মেটার পক্ষ থেকে।

মন্তব্য ( ০)





  • company_logo