• তথ্য ও প্রযুক্তি

বাজারে নতুন এলো মুখের কথায় অন-অফ হবে হিটাচির এই এসি

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৫ এপ্রিল, ২০২৪ ১৪:২৬:১৫

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হিটাচি বাজারে নতুন স্মার্ট এসি আনল। যা আর পাঁচটা সাধারণ এসির থেকে বেশ আলাদা। মুখে বললেই অন/অফ হবে মেশিন। ভয়েস কন্ট্রোল সুবিধার পাশাপাশি রয়েছে দারুণ কুলিং। এই এসির নাম হিটাচি আইজেন এবং ইয়োসি সিরিজ। দামও হাতের নাগালে। ৫০ হাজার টাকার মধ্যেই। গরমের তাপদাতে অনেকেই বাসা-বাড়িতে এসি লাগানোর কথা ভাবছেন।

তবে তাতে যদি আধুনিকীকরণ থাকে তাহলে মন্দ হয় না। তেমন প্রযুক্তি সম্পন্ন এসি আনল হিটাচি। ১ টন এবং ১.৫ টন ক্যাপাসিটিতে পাওয়া যাবে এই মেশিন। রয়েছে ভয়েস কন্ট্রোলের সুবিধা। আপনার গলার ভয়েস শুনে অন/অফ হবে মেশিন। কোম্পানির দাবি, এটি সেরা কুলিং দিতে সক্ষম, কারণ এতে রয়েছে এয়ারক্লাউড গো প্রযুক্তি।আজকাল একাধিক এয়ার কন্ডিশনিং সিস্টেমের মধ্যে নতুন প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে।

যা মানুষের ব্যবহারের অভিজ্ঞতা বাড়িয়ে তুলেছে। সেই লক্ষ্যেই হিটাচি তাদের নতুন এসি আইজেন এবং ইয়োসি সিরিজ লঞ্চ করেছে। দুইটি এসি ইনভার্টার স্প্লিট ওয়াল মাউন্টেড এয়ার কন্ডিশনার সিস্টেম। হিটাচির নতুন এসিতে সবথেকে বড় যে সুবিধা রয়েছে তা হল ওয়াইফাই সাপোর্ট এবং এয়ারক্লাউড প্রযুক্তি।

ব্যবহারকারী যেকোনও জায়গা থেকে স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন। পাশাপাশি এতে রয়েছে ভয়েস কমান্ডের সুবিধা। অর্থাৎ ব্যবহারকারীর গলার আওয়াজ চিনে অপারেট হবে মেশিন। মুখে বললেই অন/অফ হবে এই এসি। পাশাপাশি তাপমাত্রা এবং মোড পরিবর্তন করার সুবিধা রয়েছে এতে।

হিটাচির এই এসিগুলোতে শক্তিশালী কুলিং দিতে পারে। নতুন প্রযুক্তির এই এসিতে অন্যান্য ফিচার্সের মধ্যে রয়েছে হেক্সা সেন্সর, মাই মোড, পাওয়ারফুল মোড, ওয়ান টাচ সুপার সাইলেন্ট, স্লিপ মোড, অন/অফ টাইমার, কপার টিউব, ফিল্টার ক্লিন ইন্ডিকেটর, আপ/ডাউন সুইং, স্টেবিলাইজার ফ্রি অপারেশন, ব্ল্যাক লাইট রিমোট কন্ট্রোলার ইত্যাদি।

মন্তব্য ( ০)





  • company_logo