• তথ্য ও প্রযুক্তি

শিবচরে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

  • তথ্য ও প্রযুক্তি
  • ৩১ জানুয়ারী, ২০২৪ ১৫:০৬:৩৭

ছবিঃ সিএনআই

শিবচর,মাদারীপুর প্রতিনিধি: ‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদারীপুর শিবচরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা-২০২৪ এর ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী মিলনায়তনে এই বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। 

শিবচর উপজেলা প্রশাসন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হয় । এবারের মেলায় মোট ১২ টি স্টল অংশগ্রহণ করে।

এর আগে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল-মামুন অন্যান্য অতিথিবর্গকে নিয়ে খুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রকল্প সমূহ পরিদর্শন পূর্বক প্রকল্প সমূহের ভূয়সী প্রশংসা করেন এবং খুদে বিজ্ঞানীদের আবিষ্কার সমূহ বাস্তবায়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিবচর উপজেলার একাডেমিক সুপারভাইজার আসাদুর রহমানের সঞ্চালনায় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল-মামুন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মো. মাকসুদুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, স্কুল শিক্ষক-শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গত সোমবার (২৯ জানুয়ারি) মেলা শুরু হয়। মেলায় ১২ টি স্টলে শিক্ষার্থীরা তাদের তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শনী করেন। সমাপনী দিনে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দুইদিনব্যাপী অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিজ্ঞান প্রজেক্টে প্রদর্শন করে মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

মন্তব্য ( ০)





  • company_logo