• শিক্ষা

নোবিপ্রবিতে লিফট আতঙ্কে শিক্ষার্থীদের আন্দোলন 

  • শিক্ষা
  • ০৭ নভেম্বর, ২০২৩ ১৯:৪৪:১৫

ছবিঃ সিএনআই

নোবিপ্রবি, নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অ্যাকাডেমিক ভবন-২ এর লিফট সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে ভবনটির প্রবেশদ্বার আটকে রেখে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ নভেম্বর) সকালে ভবনটির সামনে অবস্থান কর্মসূচী পালন করে তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে  আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং আগামী ৭২ ঘণ্টার মধ্যে লিফট সমস্যা সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দশতলা বিশিষ্ট এই ভবনটিতে বিশ্ববিদ্যালয়ের নয়টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নিয়মিত চলাচল করে। এছাড়াও রয়েছে প্রতিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াত। সকলের জন্য লিফট মাত্র দুটি। সেগুলোও আবার বিভিন্ন সময় অকেজো অবস্থায় পড়ে থাকে। ফলে দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের। 

দীর্ঘদিন ধরে লিফটে সমস্যা থাকার ফলে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এসব সমস্যার কারণে সময়মত ক্লাসে উপস্থিত হতে পারছে না তারা। সিড়ি বেয়ে উপরে উঠতে গিয়ে নানানরকম শারীরিক জটিলতার সম্মুখীন হচ্ছেন অনেক শিক্ষক-শিক্ষার্থী। এমনকি সচল থাকা অবস্থায়ও যান্ত্রিক ত্রুটির কারণে অনেক সময় শিক্ষার্থীরা লিফটের ভেতরে আটকা পড়েন। 

শিক্ষার্থীরা আরো জানায়, প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছে আগামী ৭২ ঘণ্টার মধ্যে দুটি লিফটের স্থায়ী সমাধান করবে। যদি ৭২ ঘণ্টার মধ্যে প্রশাসন লিফটের স্থায়ী সমাধান করতে না পারে তাহলে শিক্ষার্থীরা আবার আন্দোলনে নামবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) সাহানা রহমান বলেন, অবরোধ থাকার কারণে আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তরের প্রকৌশলীরা বিশ্ববিদ্যালয়ে আসতে পারেননি। আজ তারা ক্যাম্পাসে আসবেন। আশা করি আগামী তিন দিনের মধ্যেই লিফট সমস্যার স্থায়ী সমাধান হবে।

মন্তব্য ( ০)





  • company_logo