• শিক্ষা

ঢাবিতে অনুমোদনহীন ১৯ দোকান সরিয়ে নেওয়ার নির্দেশ

  • শিক্ষা
  • ২৭ এপ্রিল, ২০২৪ ১১:০৬:৩৪

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুমোদনহীন ১৯টি দোকান আগামী ৩০ এপ্রিলের মধ্যে সরিয়ে নিতে দোকান মালিকদের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত এস্টেট ম্যানেজার ফাতেমা বিনতে মুস্তাফা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়। তবে শুক্রবার (২৬ এপ্রিল) বিষয়টি প্রকাশ্যে আসে।

দোকানের পক্ষে কর্তৃপক্ষের কোনো অনুমোদন থাকলে তা জরুরি ভিত্তিতে এস্টেট অফিসে পাঠাতে বলা হয়েছে।

এর আগে ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের দোকান পরিচালনা কমিটির এক সভায় অনুমোদনহীন দোকানগুলো উচ্ছেদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে বিভিন্ন এলাকায় ১৯টি অনুমোদনহীন দোকান আছে। তার মধ্যে শিববাড়ী আবাসিক এলাকায় আটটি, কার্জন হল এলাকায় তিনটি, উত্তর নীলক্ষেত আবাসিক এলাকায় একটি, দক্ষিণ ফুলার রোড আবাসিক এলাকায় একটি, মোকাররম হোসেন বিজ্ঞান ভবন এলাকায় বিজ্ঞান লাইব্রেরির পেছনে ছয়টিসহ মোট ১৯টি দোকান অবৈধভাবে দীর্ঘদিন থেকে ব্যবসা পরিচালনা করছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া ক্যাম্পাসে ব্যবসা বা কোনো কার্যক্রম করা সম্পূর্ণরূপে অবৈধ এবং বিশ্ববিদ্যালয়ের আইন-বিধি এবং শৃঙ্খলা পরিপন্থি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, এই বিষয়ে এস্টেট অফিস থেকে একটি কমিটি কাজ করেছে। দোকানগুলো অবৈধ হওয়ায় সেগুলো সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo