• অপরাধ ও দুর্নীতি

দামুড়হুদায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ৬ টি অবৈধ ইটভাটায় জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১১ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:৫২:১৯

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজলার ৬টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৩৬ লক্ষ টাকা পরিমানা করা হয়েছে। সেইসাথে ভেঙে দেয়া হয়েছে ইটভাটার আংশিক ক্লিন। বৃহস্পতিবার ঢাকা ও কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তর যৌথ ভাবে এই অভিযান পরিচালনা করেন।  এ সময় উপজলার দেউলি দেশ ইটভাটায় ৫ লক্ষ টাকা চিৎলার বোস ইটভাটায় ৭ লক্ষ টাকা ,নিউ বোস ইটভাটায় ৬ লক্ষ টাকা, মর্ডান ইটভাটায় ৪ লক্ষ টাকা, রেড-২ ও লাবনী ইটভাটায় ১৪ লক্ষ টাকা। সর্বমোট মাট ৩৬ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এসময় ভাটার ক্লিন এর আংশিক ভেঙ্গে দেয়া হয়েছে। অভিযান পরিচালনা করেন, ঢাকা পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ও নির্বাহী ম্যাজিট্রট মোহাম্মদ সাদিকুর রহমান। এসময় উপস্থিত ছিলন, উপ পরিচালক কুষ্টিয়া মোহাম্মদ আতাউর রহমান,সহকারী পরিচালক কুষ্টিয়া কমল কুমার বর্মন ও ঝিনাইদাহ র‌্যাব এর ডিএডি এমদাদ হোসেন।

ঢাকা পরিবশ অধিদপ্তরের উপ-পরিচালক নির্বাহী ম্যাজিট্রট মোহাম্মদ সাদিকুর রহমান জানান, অবৈধ ভাবে ইটভাটা চালানোর অপরাধে  ৬ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৩৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরিবশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানোর ছাড়পত্র না থাকায় এসব অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৩৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। অভিযান সহায়তা করেন র‌্যাব,পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

মন্তব্য ( ০)





  • company_logo