• উদ্যোক্তা খবর

ফুলবাড়ীতে নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে শাক-সবজি চাষ সংক্রান্ত প্রশিক্ষন কর্মসূচী

  • উদ্যোক্তা খবর
  • ১৬ নভেম্বর, ২০২০ ১৬:৩৫:০৮

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর ফুলবাড়ীতে ১৫ দিনব্যাপী ৩০ জন নারী উদ্যোক্তাকে শাক-সবজি চাষ, নার্সারী ও উচ্চ মূল্যের শষ্য চাষ সংক্রান্ত প্রশিক্ষন কর্মসূচীর অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে । আজ সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার ২নং আলাদীপুর ইউনিয়ন পরিষদ অডিটোরিয়াম রুমে প্রশিক্ষন কর্মশালা উদ্ধোধন করা হয় ।

নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় এবং কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির আয়োজনে এই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । দিনাজপুর কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির প্রতিনিধি মোঃ হামিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নিরু সামসুন্নাহার। বিশেষ অতিথি ছিলেন ফুলবাড়ী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল, ২নং আলাদিপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোজাফফর হোসেন সরকার প্রমুখ ।
অনুষ্ঠানের শুরুতে আগত সকল প্রশিক্ষনার্থী নারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক

বিতরণ করা হয় এবং স্বাস্থ্য বিধি বজায় রেখে সাবান দিয়ে সকলের হাত ধোয়ার ব্যবস্থা করা হয়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সমিতির পরিদর্শক মোঃ আব্দুল্লাহ আল সাহিদ (মামুন)। প্রধান অতিথি ফুলবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ নিরু সামসুন্নাহার কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে বলেন, নারীরা আর পিছিয়ে নেই। ডিজিটাল বাংলাদেশ গড়ার সাথে সাথে নারীদের উন্নয়নের জন্য বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে। তারই আলোকে নারীদের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে উদ্যোক্তা সৃষ্টি করা হচ্ছে। শাক- সবজি চাষ একটি লাভজনক উদ্যোগ। এতে নিজেদের পরিবারের চাহিদা মিটিয়ে আর্থিকভাবে সাবলম্বি হওয়া সম্ভব। প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ২নং আলাদিপুর ইউপি সদস্য-সদস্যা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo