• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

ঘোষিত হয়ে গেল ব্যতিক্রমী প্রতিযোগিতা স্পিক টু ইনস্পায়ার এর ফলাফল

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ১২ জুলাই, ২০২০ ১২:২৪:৪৩

ছবিঃ সিএনআই

 

নিউজ ডেস্ক: YSSE-র আয়োজনে দেশজুড়ে ভিন্নধর্মী একটি প্রতিযোগিতা স্পিক টু ইনস্পায়ার ; সফলতার সাথে শেষ হলো আজ। নির্ধারিত দুটি বিষয়- কোয়ারেন্টাইনে করা ইতিবাচক কোনো কাজ এবং  ভিশন ২০২৫: বাংলাদেশের অর্থনীতি নিয়ে তরুণদের ভাবনা গল্পাকারে প্রকাশের সুযোগ কিরে দিয়েছিল প্রতিযোগিতাটি। অসাধারণ সব চিন্তা ও উপস্থাপনা উঠে এসেছে এই আয়োজনের মধ্য দিয়ে। নানা প্রতিষ্ঠান থেকে আসা অংশগ্রহণকারীদের মাধ্যমে অনুষ্ঠানটি হয়ে ওঠে বর্ণাঢ্য বৈচিত্র‍্যময়। YSSE-র প্রতিষ্ঠাতা ও প্রধান শেখ মোহাম্মদ ইউসুফ হোসাইন বলেন,  তরুণদের সৃজনশীলতা এবং প্রযুক্তিগত দক্ষতাকে উৎসাহিত করার জন্যই আমাদের এ আয়োজন।

বিশেষ করে কোয়ারেন্টাইনের এ সময়ে তাদের দক্ষতাকে কাজে লাগানোর একটি মাধ্যম তৈরি করে দিয়েছে স্পিক টু ইনস্পায়ার। প্রাথমিকভাবে ক্যাম্পাস এম্বাসেডর নিয়োগ করে এর কার্যক্রম শুরু হয়। নির্ধারিত সময় অর্থাৎ ২০দিনের মধ্যেই সংখ্যাতীত আবেদন জমা পড়ে। প্রতিযোগিতার ভিডিও নির্বাচন হয়েছে দুটি ধাপে। প্রথম ধাপে নির্বাচিত সেরা ৩০টি ভিডিও YSSE পেইজ এবং ইউটিউব চ্যানেলে পাবলিশ করা হয়েছে। এরপর অনলাইন ভোটিং এবং বিচারকদের প্রদত্ত নম্বরের ভিত্তিতে নির্বাচন করা হয়েছে সেরা চারজন প্রতিযোগীকে। অনলাইন ভোটিং এর পুরো সময় জুড়েই দর্শকদের সাড়া পুরো অনুষ্ঠানকে প্রাণময় করে তুলেছিলো। সেরা গল্পকার, সেরা স্ক্রিপ্ট, সেরা ইতিবাচক ভূমিকা রাখা এবং সেরা সচেতনতামূলক- এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে।

এ ইভেন্টে বিচারক হিসেবে ছিলেন  Dreams for Tomorrow এর ফাউন্ডার জাভেদ পারভেজ এবং ব্র‍্যাক ইউথ প্ল্যাটফর্মের প্রধান শাহানা শারমিন। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানকে আলোকোজ্জ্বল করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, বিশিষ্ট অর্থনীতিবিদ আতিউর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ তথ্যপ্রযুক্তি বিভাগে স্টার্টআপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট এডভাইজার টিনা এফ জাবিন। স্পিক টু ইনস্পায়ারের মিডিয়া পার্টনার সমকাল ও ডিজিটাল মিডিয়া পার্টনার CNI। এছাড়া ছিল ইউথ এনগেজমেন্ট পার্টনার Evolution 360, আউটরিচ পার্টনার ইউথ অপরচুনিটিজ এবং স্ট্র‍্যাটেজিক পার্টনার
হিসেবে ছিল কাবুলিওয়ালা.কম ।

মন্তব্য ( ০)





  • company_logo