• অপরাধ ও দুর্নীতি

চালক কে হত্যা করে রিক্সা ছিনতাই মামলায় ফরিদপুরে তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ০২ অক্টোবর, ২০২৪ ২০:০৪:৩৬

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে চালক কে হত্যা করে ব্যাটারি চালিত রিক্সা ছিনতাই মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায় তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।  এছাড়া অপর দুই আসামিকে দুই বছর করে কারাদন্ডের আদেশ দেয় বিচারক। 

বুধবার ( ২ ই অক্টোবর)  বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এই রায় দেন। রায়ের সময় ২ জন যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি বাদে বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিল। 

যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা হলো আব্দুর রহমান, লিয়াকত  বিশ্বাস, আঃ মান্নান ঘরামী।অপর আসামীরা হলো মোহাম্মদ মিলন শেখ ও কোরবান বিশ্বাস। আসামিরা জেলার বোয়ালমারী ও পাবনা জেলার বাসিন্দা। 

মামলা সূত্রে জানা যায়, জেলার মধুখালী পৌরসভার গোন্দারদিয়া মহল্লার ব্যাটারি চালিত রিক্সা চালক মালেক শেখ(৫৫)  মধুখালী রেলগেট এলাকায় থেকে রাত্রিকালীন যাত্রী বহন করে জীবিকা নির্বাহ করতেন। গত ২০২১ সালের ১১ই আগস্ট সন্ধ্যার পর ব্যাটারি চালিত রিক্সা নিয়ে বাড়ি থেকে নিয়ে বের হয় সে। পরের দিন ভোর হয়ে সকাল পার হলেও বাড়ি ফিরে না আসায় নিহতের পরিবার বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি শুরু করে। ১২ ই আগস্ট ওই উপজেলার ব্যাসদী এলাকায় রাস্তার পাশে ডোবার কিনারায় নিহতের লাশের সন্ধান পায়। গলায় গামছা পেঁচিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করে রিক্সা ছিনতাই করে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। এই ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে নিহতের ছেলে শহিদুল শেখ বাদি হয়ে মধুখালী থানায় একটি হত্যা ও রিক্সা ছিনতাই মামলা দায়ের করে। 

ততকালিন মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী মোঃ ছানোয়ার হোসেন জানান, মধুখালী উপজেলায় ব্যাটারি চালিত রিকশা চালক মালেক শেখ কে হত্যা ও তার রিক্সা ছিনতাই এর ঘটনায় অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এই রায় দেয়। পেনাল কোডের ৩০২ ধারায় ৩ জন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায় তিন মাসের বিনাশ্রম কারদন্ড দেয় আদালত। এছাড়া পেনাল কোডের ৪১১ ধারায় অপর দুইজন আসামিকে দুই বছর করে সশ্রম কারাদন্ড ও একজনকে খালাস প্রদান করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo